• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৭:১৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জীবাণুনাশক ট্যানেলটি রয়েছে অযন্তে

এম আই তানিম, বিরামপুর (দিনাজপুর)
প্রকাশ হয়েছে : বুধবার, ৭ অক্টোবর ২০২০ | ৭:০২ pm
                             
                                 

করোনাভাইরাসের সংক্রমণ কমাতে নিজ অর্থায়নে দিনাজপুরের বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বয়ংক্রিয় জীবাণুনাশক ট্যানেল উপহার দিয়েছিলেন দিনাজপুর-৬ আসনের সাংসদ ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য এমপি শিবলী সাদিক। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে নিজ অর্থায়নে গত ২১ জুলাই বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বয়ংক্রিয় জীবাণুনাশক টানেলটি উপহার হিসেবে দিলেও সেটি আজ অযন্তে আর অবহেলায় পরে রয়েছে। যেদিন উদ্বোধন হয় সেদিন থেকে ২৫ থেকে ৩০ দিন চালু রাখা হলেও সেটি আজ আর চালু নেই ।
সরেজমিনে গেলে দেখা যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসা রোগী এবং রোগীর সাথে আসা সকল অতিথই ট্যানেল এর পাশ দিয়ে ভিতরে প্রবেশ করছেন। যার ফলে কোন করোনা রোগী স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশ করলে অন্যান্যদের মাঝেও সংক্রমিত হবার সম্ভাবনা থেকে যাচ্ছে।
স্বাস্থ্য কমপ্লেক্সে আসা একজন রোগী মোঃ আব্দুল্লাহ বলেন, আমরা সবাই সচেতন আবার সচেতন নয়। করোনার সংক্রমণ রোধে বাংলাদেশ সরকার সারাদেশে সাধারণ মানুষকে বিভিন্ন নির্দেশনা দিয়েছেন। অনেকেই মানছেন আবার অনেকেই অবহেলা করছেন। এই ট্যানেলটি যদি চালু থাকে তাহলে স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে আসা সকলেই করোনা সংক্রমিত হওয়া থেকে কিছুটা হলেও মুক্তি পাবে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সোলায়মান হোসেন মেহেদী বলেন, জীবাণুনাশক ট্যানেলটি উদ্বোধন হবার পর এক মাস চালু ছিলো তারপর সেটি নষ্ট হয়। এটি ঠিক করার জন্য টেকনিশিয়ানকে কয়েকবার জানানো হয়েছে কিন্তু তারা এখনো আসেন নি । আশা করছি এটি খুব শীঘ্রয় ঠিক হয়ে যাবে।

এ বিষয়ে দিনাজপুর জেলা সিভিল সার্জন আব্দুল কুদ্দুস বলেন, এরকম জীবাণুনাশক ট্যানেল ব্যবহারে স্বাস্থ্যঝুঁকি রয়েছে ।এর থেকে উত্তম মাস্ক ব্যবহার করা এবং হাত ধোয়া। এছাড়া জীবাণুনাশক ট্যানেলটি ব্যাক্তিগত উপহার হওয়ায় এই মুহূর্তে আমরা তেমন কোন পদক্ষেপ নিতে পারিনা ।
জানা যায় জীবাণুনাশক টানেলটি বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক প্রস্তুত করা হয়েছে। এটি স্বয়ংক্রিয়ভাবে চলে ।

সংবাদটি শেয়ার করুন
  • 3
    Shares


এই বিভাগের আরো খবর