• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:২৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

বীরগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের উপকরণ আগুনে পুড়ে ধ্বংস

প্রদীপ রায় জিতু, দিনাজপুর
প্রকাশ হয়েছে : সোমবার, ১০ আগস্ট ২০২০ | ২:৩৯ pm
                             
                                 

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নে অবৈধভাবে বালু উত্তোলনের জন্য উপকরণ ধ্বংস করা হয়েছে। রবিবার (৯ আগস্ট) দুপুরে উপজেলার শতগ্রাম ইউনিয়নের পশ্চিম রাংগালীপাড়ায় ভূল্লী নালা থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় প্রায় ৪’শ মিটার পাইপ আগুনে পুড়ে ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ ডালিম সরকার এ অভিযান পরিচালনা করেন। এলাকাবাসীরা জানায়, ক্ষমতার বল প্রয়োগ করে বিএনপি নেতা শতগ্রাম ইউনিয়নের গাটিয়া মোড়ের হাসান মাস্টারের ছেলে শাহিনুরের সহযোগিতায় শুক্রবার থেকেই পশ্চিম রাংগালীপাড়ার সাহেব আলী ও তার মেয়ে শাহানাজ ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি) মো. ডালিম সরকার জানান, সরকারের নীতিমালা ভঙ্গ করে অবৈধ উপায়ে ভূল্লী নালা থেকে গর্ত করে বালু উত্তোলনের বিষয়টি নজরে আসে,এবং আমি নিজে গিয়ে দেখি ড্রেজার মেশিন বসানো আছে।

পরে বালু উত্তোলনের জন্য উপকরণ পাইপ ধ্বংস করা হয়েছে। পরিবেশ, নালা ও নদীর তীর রক্ষায় অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর