• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১:০১ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

বোয়ালমারীতে মুজিববর্ষ উপলক্ষে ৯২ টি গৃহহীন পরিবার পেল ঘর

আল মামুন রনী, বোয়ালমারী (ফরিদপুর)
প্রকাশ হয়েছে : শনিবার, ২৩ জানুয়ারী ২০২১ | ৪:০৬ pm
                             
                                 

সারা দেশের ন্যায় ফরিদপুরের বোয়ালমারীতেও ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারদের জমি ও গৃহ হস্তান্তর উপলক্ষে শনিবার (২৩ জানুয়ারি) সকাল ১০ টা ৩০ মিনিটে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এ উপলক্ষে বোয়ালমারী উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন, পৌরসভার মেয়র মো. মোজাফফর হোসেন বাবলু, সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নুরুল আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান মীরদাহ পিকুল, উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. রেখা পারভীন, চতুল ইউনিয়নের চেয়ারম্যান শরীফ মো. সেলিমুজ্জামান লিটু, ময়না ইউনিয়নের চেয়ারম্যান নাসির মো. সেলিম, শেখর ইউনিয়নের চেয়ারম্যান মো. ইস্রাফিল মোল্যা, গুনবহা ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট মো. সিরাজুল ইসলাম প্রমুখ।

এ সময় উপজেলার বিভিন্ন স্থানে স্থাপিত ৯২ টি ঘর ও ঘরের কাগজপত্র (দলিলপত্র) উপজেলার ৯২ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও জানান, প্রতিটি গৃহহীন ভূমিহীন পরিবার পাচ্ছে দুই কক্ষ বিশিষ্ট একটি ঘর, খোলা বারান্দা, শৌচাগার, রান্নাঘর ও বিদ্যুত সংযোগ। প্রতিটি ঘর নির্মাণের জন্য বরাদ্দ ছিল ১ লক্ষ ৭১ হাজার টাকা।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর