• রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:৩৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

ভূরুঙ্গামারীতে নদী ভাঙন রোধে দ্রুত স্থায়ী পদক্ষেপ গ্রহণের দাবিতে মানববন্ধন

মাসুদ আল করিম, ভুরুঙ্গামারী(কুড়িগ্রাম)
প্রকাশ হয়েছে : শনিবার, ৩ অক্টোবর ২০২০ | ৩:১৮ pm
                             
                                 

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে নদী ভাঙন রোধে দ্রুত কার্যকর স্থায়ী পদক্ষেপ গ্রহণ দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

দুধকুমার নদের ভাঙন রোধ এবং দুধকুমার নদ ব্যবস্থাপনা ও উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবিতে শনিবার দুপুরে উপজেলার বাসষ্ট্যান্ড এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করে ‘ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা’ নামের একটি সংগঠন। মানববন্ধনে নদী ভাঙনের শিকার ভূমিহীন মানুষ সহ বিভিন্ন শ্রেণী পেশার কয়েকশো মানুষ অংশগ্রহণ করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়রম্যান নূরুন্নবী চৌধূরী, ভাইস চেয়ারম্যান ও দুধকুমার নদ ভাঙন প্রতিরোধ কমিটির সভাপতি শাহানারা বেগম মীরা, জেলা পরিষদ সদস্য মাসুদা ডেইজি, ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থার সভাপতি প্রফেসর মোজাম্মেল হক, সহ-সভাপতি কাজী নকিব উদ্দিন, সাধারণ সম্পাদক ফখরুজ্জামান জেট ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হাই প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন দুধকুমার নদের ভাঙনে প্রতি বছর শতশত বিঘা ফসিল জমি নদী গর্ভে বিলীন হয়ে যাচ্ছে। এতে শতশত পরিবার ভূমিহীন হয়ে যাচ্ছেন। সেই সাথে প্রতিনিয়ত গৃহহীন মানুষের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বক্তারা আশংকা করছেন নদী ভাঙন রোধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা না হলে অল্প সময়ের ব্যবধানে গুরুত্বপূর্র্ণ স্থাপনা সহ উপজেলা সদরও নদী গর্ভে তলিয়ে যাবে। তারা দ্রুত নদী ভাঙন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে একটি স্মারকলিপি প্রদান করা হবে।

সংবাদটি শেয়ার করুন
  • 5
    Shares


এই বিভাগের আরো খবর