• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৪:০২ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

মতলব উত্তরে মা ইলিশ রক্ষায় টাস্কফোর্সের আলোচনা সভা

চাঁদপুর প্রতিনিধি :
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ৮ অক্টোবর ২০২০ | ৬:২০ pm
                             
                                 

মা রক্ষায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলা টাস্কফোর্স কমিটির এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা সিনিয়র মৎস্য অধিদপ্তর সভাটি আয়োজন করে। সভাপতিত্ব করেন উপজেলা টাস্কফোর্স কমিটির সভাপতি ও নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ।

আগামী ১৪ অক্টোবর থেকে ৮ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন মা ইলিশের প্রধান প্রজনন মৌসুম। এ উপলক্ষে মা ইলিশ রক্ষার্থে সবধরনের কর্মসূচি হাতে নিয়েছে প্রশাসন। সভায় উপস্থিত সকলে মা রক্ষায় বিভিন্ন বিষয়ে মতামত ব্যক্ত করেন। ইলিশ রক্ষায় সর্বোচ্চ আইন প্রয়োগ করা হবে এবং অভয়াশ্রমের সময় জেলেদেরকে নদীতে না নামতে নির্দেশ প্রদান করেন ইউএনও স্নেহাশীষ দাশ।

এছাড়াও এবারের মৌসুমে দেড় হাজার মেট্রিক টন ইলিশ উৎপাদনের লক্ষ্য ও এর যথাযথ বাস্তবায়নের লক্ষ্যে কাজ করা হচ্ছে বলেও জানান উপজেলা টাস্কফোর্স কমিটির সভাপতি।

সভায় বক্তব্য রাখেন মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধা, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, সহকারি উপজেলা মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেন, বাগানবাড়ি ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নান্নু মিয়া, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন বাদশা, ইকোফিস প্রতিনিধি মো. রাকিব হোসেন, জেলে প্রতিনিধি ওমর আলী, মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি, বেলতলী নৌ পুলিশ ফাড়ি কর্মকর্তাসহ  বিভিন্ন পেশাজীবি।

সংবাদটি শেয়ার করুন
  • 5
    Shares


এই বিভাগের আরো খবর