• শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০১:৩৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম প্রদান মাগুরায় ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের বিক্ষোভ মিছিল পাবনায় বালু তোলার দায়ে ৫ জনের জরিমানা মুক্তিযোদ্ধার সন্তান ঐক্য প্লাটফর্মের সম্মাননা স্মারক প্রদান পাইকগাছায় জলদস্যু রুস্তোম আটক, অস্ত্র গুলি উদ্ধার শুক্রবার থেকে মধুমতি এক্সপ্রেস চলবে ফরিদপুর-ভাঙ্গা রুটে বোয়ালমারীতে মোবাইল চোর চক্রের দলনেতা  গ্রেফতার বাগেরহাটে এপেন্ডিসাইটিস অপারেশনে যুবকের মৃত্যু নিয়ে গুঞ্জন মণিরামপুরে রাস্তার কাজের নামে মেম্বারের অর্থ বাণিজ্য আক্কেলপুরে উপবৃত্তির চেক বিতরণ অনুষ্ঠিত

মধুপুরে আদিবাসীর ভূমি দখলমুক্তের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

হাফিজুর রহমান, টাঙ্গাইল
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ | ৭:১৫ pm
                             
                                 

টাঙ্গাইলের মধুপুর উপজেলার পিরোজপুর বাজারে আদিবাসী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বেদখলকৃত জমি দখলমুক্ত করার দাবিতে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকালে মানবন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।
টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের পঁচিশমাইল নামকস্থানে জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদ ও সর্বস্তরের আদিবাসী ছাত্র-জনতার ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের সভাপতি ইউজিন নকরেক, সাধারণ সম্পাদক হেরিদ সাংমা, সাংগঠনিক সম্পাদক প্রবীণ চিসিম, শ্যামল মানখিন, গারো স্টুডেন্ট ফেডারেশন’র সভাপতি লিয়াং রিছিল এবং প্রভাতি সাংমা।
সমাবেশে বক্তারা জানান, মধুপুর উপজেলার কুড়াগাছা ইউনিয়নের পিরোজপুর বাজারে মৃত বিশ্বনাথ চাম্বুগংয়ের তিন একর একাশি শতাংশ জমি জোরপূর্বক দখলে নিয়েছে একটি মহল। দখলকৃত জমিতে বহুতল ভবন নির্মান করা হচ্ছে। অন্যেরাও দোকানপাট তুলে দখল করেছে। এ সকল দখলদারদের হাত থেকে তাদের জমি দখলমুক্তের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান।
বিশ্বনাথ চাম্বুগংয়ের নাতনি প্রভাতি সাংমা জানান, গারো আইন অনুযায়ী তার নানার সমস্ত সম্পদের মালিক তার মা (বিশ্বনাথের নকমা ঘরকন্যা) এবং মায়ের উত্তরাধিকার তিনি।
সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর