• রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০১:০২ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
ঘাটাইলের দেওপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী হেপলুর উদ্যোগে মাস্ক বিতরণ মাগুরায় করোনা প্রতিরোধে এমপি শিখরের অনুদানে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ শ্যামনগরে দুই দিনে করোনা টিকার ২য় ডোজ গ্রহণ করলেন ২১০জন শ্যামনগরে মোবাইলকোটে প্রায় আটহাজার টাকা অর্থদন্ড প্রদান মাদারীপুরে মেজর ও মেরিন অফিসার পরিচয় দিয়ে প্রতারনার সময় ৩জন আটক করোনায় মাদারীপুরের শিবচরে এক ব্যাক্তির মৃত্যু মণিরামপুরে করোনা নির্দেশনা না মানায় জরিমানা তাহিরপুরে বালু উত্তোলনে বাঁধা দেয়ায় বালু খেকোদের মারপিটে এক ব্যক্তি আহত ‘২০০ টাকার জন্য খুন করেছি’ ঘাতক বন্ধুর স্বীকারোক্তি সাতক্ষীরায় দিন-দুপুরে বন্ধুকে জবাই করে হত্যা

মাগুরার শ্রীপুরে বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

লেলিন জাফর, মাগুরা
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ১৮ মার্চ ২০২১ | ৪:১৪ pm
                             
                                 

“বঙ্গবন্ধু’র জন্মদিন- শিশুর -হৃদয় হউক রঙিন”– এই প্রতিপাদ্য নিয়ে বর্ণাঢ্য আয়োজনে ১৭মার্চ (বুধবার) সারাদিন ব্যাপী মাগুরার শ্রীপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে ।
কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ,বর্ণাঢ্য র‌্যালী,কেক কাটা,আলোচনাসভা,মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান,চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা ।

সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এসে শিশুদের সাথে নিয়ে কেক কাটেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়াছিন কবীর। পরে জাতির জনকের জীবন কর্ম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়াছিন কবীর । সহকারী কমিশনার (ভূমি) হাসিনা মমতাজ এর উপস্থিতে এবং সহকারী অধ্যাপক শিশির কুমার শিকদারের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শ্রীপুর থানা অফিসার ইনচার্জ (তদন্ত) লিটন কুমার সরকার, প্রশাসনিক কর্মকর্তা হরিশ্চন্দ্র রায়, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ইকরাম আলী বিশ্বাস,সমাজসেবা কর্মকর্তা মোঃ ওয়াসিম আকরাম, শ্রীপুর সদর ইউপি চেয়ারম্যান মোঃ মসিয়ার রহমান, শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও খামার পাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সত্তারসহ আরো অনেকে। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন
শ্রীপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা নারগিস সুলতানা,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শফিউল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ তাহমিনা আফরোজ, শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি মুসাফির নজরুল, সাধারন সম্পাদক মোঃ আশরাফ হোসেন পল্টু, সাংগঠনিক সম্পাদক মোঃ নাসিরুল ইসলাম, প্রেসক্লাবের উপদেেষ্টা ও সাংবাদিক মিঞা শাহাদত হোসেন, সাংবাদিক ও সমাজকর্মী মোঃ সাইফুল্লাহ, সাংবাদিক বিকাশ বাছাড়, মোঃ আবু হাসান লিটন, লেনিন জাফর, মুজাহিদ শেখ, মোঃ মহসিন মোল্যা, জুয়েল রানা, জিল্লুর রহমান সাগর, আঃ রশিদ মোল্লা, মোঃ মিরাজ হোসেনসহ আরো অনেকে।

আলোচনাসভা শেষে মোঃ আশরাফ হোসেন পল্টু’ র সঞ্চালনায় উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও সুরশ্রী সংগীত নিকেতনের আয়োজনের মঞ্চায়িত হয় মুক্তিযুদ্ধভিত্তিক নাটক “স্মৃতির আয়নায় একাত্তর” ।অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর