• বুধবার, ১২ মে ২০২১, ০৮:২৭ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

মাগুরায় তালের রস খেয়ে শিশুসহ ৭০জন অসুস্থ

লেলিন জাফর, মাগুরা
প্রকাশ হয়েছে : বুধবার, ২১ এপ্রিল ২০২১ | ৩:৩৯ pm
                             
                                 

মাগুরার শ্রীপুর উপজেলার কচুবাড়িয়া গ্রামে তালের রস পান করে ৩ বছরের শিশুসহ অন্তত ৭০ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছেন। ২০ এপ্রিল মঙ্গলবার রাতে ও ২১এপ্রিল বুধবার সকালে এদের মধ্যে ৩০জনকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অবস্থার অবনতি হলে ৫ জনকে উন্নত চিকিৎসার জন্য মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

হাসপাতালে ভর্তি একাধিক অসুস্থ ব্যক্তির সঙ্গে আলাপ করে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় কচুবাড়িয়া গ্রামের রেজাউল (৪০) এর কাছে থেকে তালের রস কিনে বাড়িতে নিয়ে তা পান করার পর তারা অসুস্থ হন। এদের মধ্যে পাশ্ববর্তী শৈলকুপা উপজেলা থেকে নানা শ্বশুর বাড়িতে বেড়াতে আসা রবিউল শেখ তার স্ত্রী শারমিন, শিশু ইব্রাহিম এবং কচুবাড়িয়া গ্রামের কিতাব উদ্দিন বিশ্বাস (৬৫) শাহিদা বেগম, মামুন, আমজাদ, তামিম, ফারজানা, হারুন, মাছুদসহ অন্তত ২৫ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন। বাকি ৫ জনকে মাগুরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রঈস উজ্জামান জানান, তালের রসে বিষক্রিয়ার কারণে এসব ব্যক্তিদের ডায়রিয়া হয়েছিল। বর্তমানে হাসপাতালে ভর্তি ২৫ জনের অবস্থা পূর্বের চেয়ে অনেক ভালো।

সংবাদটি শেয়ার করুন
  • 26
    Shares


এই বিভাগের আরো খবর