• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

মাদরাসার খাবার খেয়ে ৪৫ ছাত্র হাসপাতালে, বিষের বোতল উদ্ধার

প্রদীপ রায় জিতু, দিনাজপুর
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ২৬ আগস্ট ২০২১ | ১২:১০ am
                             
                                 

দিনাজপুরের বীরগঞ্জে একটি মাদরাসায় রাতের খাবার খেয়ে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে ৪৫ জন শিশু ছাত্রকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বুধবার রাত ১১টা থেকে ১২টার মধ্যে এই ৪৫ জন শিশু ছাত্রকে হাসপাতালে ভর্তি করা হয়। তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। অপরদিকে মাদরাসার রান্না ঘরের পাশ থেকে সমিকরণ নামে একটি কীটনাশকের বোতল উদ্ধার করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের ও বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বীরগঞ্জ উপজেলার ৮ নম্বর ভোগনগর ইউনিয়নের ভাবকী পাবনা গাড়া তাজুল উলুম এতিম খানা ও লিল্লাহ্ বোর্ডিংয়ে বিভিন্ন বিভাগে ৮০ জন শিক্ষার্থী লেখাপড়া করে। বুধবার দিবাগত রাত ১০টার সময় তারা রাতের খাবার শুরু করে। এ সময় অনেকের মুখে খাবার তিতা অনুভব করে।

পরে রাত ১১টার দিকে ছাত্রের মাথা ঘোরা ও বমি শুরু হয়। এসময় কর্তৃপক্ষ দ্রুত শিশুদের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যায়। এদের মধ্যে ৪৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।

এ ব্যাপারে জানতে চাইলে বীরগঞ্জ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আফরোজা সুলতানা জানান, শিশুরা বর্তমানে সুস্থ আছে। এ ব্যাপারে মাদরাসার শিক্ষক মাওলানা রাকিব ও মাওলানা হাসানুজ্জামান জানান, রাতের খাবার খাওয়ার পর শিশুরা অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে দ্রুত হাসপাতালে পাঠানো হয়। এ সময় মাদরাসার রান্নাঘরের সামনে থেকে সমিকরণ নামে একটি কীটনাশকের খালি বোতল পাওয়া যায়। সেটি চিকিৎসক দেখতে চাইলে রাতেই হাসপাতালে পাঠানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর