• বুধবার, ১২ মে ২০২১, ০৮:৪৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

মাদারীপুরে করোনা ভাইরাস প্রতিরোধে পুলিশ প্রশাসনের কঠোর অবস্থান

ম.ম.হারুন অর রশিদ, মাদারীপুর
প্রকাশ হয়েছে : রবিবার, ৩ মে ২০২০ | ২:০৩ pm
                             
                                 

করোনা ভাইরাস প্রতিরোধে মাদারীপুর জেলার শিবচরে পুলিশ প্রশাসনের কঠোর অবস্থান লক্ষ্য করা গেছে। নিরাপদ দূরত্ব বজায় রাখতে রবিবার সকাল থেকে বাজারের দোকানপাট বন্ধ করতে পুলিশের পক্ষ থেকে ঝটিকা অভিযান পরিচালনা করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৯ মার্চ ঘোষনার পর থেকে কার্যত লকডাউন চলছে মাদারীপুর জেলার শিবচরে। বন্ধ রয়েছে গনপরিবহন ও হাট-বাজার। তবে কিছুদিন ধরে জনসাধারনের মধ্যে লকডাউনের নিয়ম ভাঙার প্রবনতা দেখা যাচ্ছে। অনেক স্থানে বাজারের নিত্য প্রয়োজনীয় পন্য ছাড়াও অন্য সকল দোকানও খুলতে দেখা গেছে। এদিকে করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে থাকায় রমজানের প্রথম থেকেই প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে উপজেলার বাজারগুলোতে।

শনিবার(২ মে) পৌরবাজারের একটি তৈরি পোশাক, একটি স্বর্নর দোকান, মিষ্টিসহ তিনটি দোকান খোলা রাখায় দোকানগুলো বন্ধ করে তালা মেরে দিয়েছে উপজেলা প্রশাসন। ওই দোকানগুলো একটি শাটার খোলা রেখে কেনাবেচা করছিল বলে জানা গেছে। পুলিশ প্রশাসন সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে চলতে জনসাধারনকে তারা আহব্বান জানাচ্ছেন। নিত্যপন্য ও ওষুধের দোকান ছাড়া অন্য সকল দোকানপাট বন্ধের নির্দেশ থাকলেও কেউ কেউ সে সকল দোকানপাটও খোলা রাখছে, ফলে জনসমাগম হচ্ছে। এই পরিস্থিতি এড়াতে প্রায় প্রতিদিনই উপজেলার বিভিন্ন বাজারে প্রশাসনের অভিযান চলানো হচ্ছে। যাতে করে জনসমাগম এড়িয়ে নিরাপদ দূরত্ব বজায় রাখা সম্ভব হয়।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর