• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:০৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

মাধবপুরে ভূমহিীন গৃহহীনদরে পুর্নবাসনরে গৃহনর্মিাণ কাজ উদ্ধোধন

পিন্টু অধিকারী, মাধবপুর (হবিগঞ্জ)
প্রকাশ হয়েছে : শুক্রবার, ২০ নভেম্বর ২০২০ | ৩:১৬ pm
                             
                                 

‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানকে সামনে রেখে মুজিববর্যের মধ্যে ভূমিহীন ও গৃহহীন সকল পরিবারের জন্য ঘর নিশ্চিতে সর্বাত্মক কাজ করে যাচ্ছে সরকার। মাধবপুর উপজেলায় প্রথম পর্যায়ে ‘ক’ শ্রেণি অর্থাৎ ভূমিহীন ও গৃহহীন ৩০টি পরিবারের ঘর নির্মাণ কাজ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে ঘর নির্মাণ কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক কামরুল হাসান , উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার(ভূমি) মহিউদ্দিন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, এছাড়াও উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগ এর নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

সবগুলোতে বাড়ি সরকার নির্ধারিত একই ডিজাইনে নির্মাণ করা হবে। রান্নাঘর, সংযুক্ত টয়লেট ও ইউলিটি স্পেসসহ অন্যান্য সুবিধা থাকবে এসব বাড়িতে। উপজেলা নির্বাহি অফিসার জনাব তাসনূভা নাশতারান জানান, দেশরত্ন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিৰ বর্ষে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারের ঘর দেওয়ার যে ঘোষ ণা দিয়েছিলেন, তা সফল করতে সর্বাত্মক কাজ চলছে। প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে প্রথম পর্যায়ে এক শ্রেণি অর্থাৎ ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসন কার্যক্রম শুরু করা হয়েছে।

মুজিববর্ষে দেশের সব মানুষকে ঘরে বন্দোবস্ত করে দেওয়ার আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। সেই নির্দেশনা অনুযায়ী কাজ শুরু হয়েছে। বর্তমান সরকার গরীব দুঃখী অসহায় মানুষের পরম বন্ধু।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর