• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০২:২৭ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

মুজিববর্ষ উপলক্ষে সাতক্ষীরায় বিনামূল্যে গাছের চারা বিতরণ

শেখ আবু মুছা, সাতক্ষীরা
প্রকাশ হয়েছে : বুধবার, ২৮ অক্টোবর ২০২০ | ৯:৪৭ pm
                             
                                 

মুজিববর্ষ উপলক্ষে সাতক্ষীরায় বৃক্ষরোপন কর্মসূচির আওতায় বিনামূল্যে ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়েছে। জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে বুধবার বেলা সাড়ে ১১টায় মহিলা সংস্থার কার্যালয়ে উক্ত চারা বিতরন করা হয়।
জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জোসনা আরা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত গাছের চারা বিতরণ করেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. ফরিদা আক্তার বানু, সহ-সভাপতি সাহানা মহিদ বুলু, শিমুন শামস্, মহিলা সংস্থার ভারপ্রাপ্ত জেলা কর্মকর্তা শেখ মোকছেদ আলী প্রমুখ
প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, বৃক্ষ আমাদের অক্সিজেন দেয়। এজন্য বৃক্ষরোপন করা সকলের নৈতিক দায়িত্ব। জননেত্রী শেখ হাসিনা দেশের সকলকে বৃক্ষরোপনের জন্য আহবান জানিয়েছেন। তিনি বিশেষ প্রকল্পের মাধ্যমে তালের চারা রোপনের প্রতিও গুরুত্ব দিয়েছেন। বজ্রপাত নিরোধের জন্য তাল গাছ একাটা বড় ভূমিকা রাখে। এসময় এমপি রবি উপস্থিত সকলকে একটি করে ফলজ, বণজ ও ঔষধী গাছের চারা রোপন করার আহবান জানান। এসময় জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার পক্ষ থেকে তিন শতাধিক মানুষের মাঝে ফলজ, বণজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 3
    Shares


এই বিভাগের আরো খবর