• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৯:০৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
কোভিড-১৯ ভ্যাকসিন নিলেন শেখ হাসিনা লালপুরে প্রতীক বরাদ্দের পর জমে উঠেছে লালপুর উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন বাগেরহাটে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেয়ে খুশি মুক্তিযোদ্ধা রতন বিশ্বাস বোয়ালমারীতে ফসলি জমি থেকে মাটি কাটায় ইটভাটাকে জরিমানা সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার বোয়ালমারীতে পূর্ব শত্রুতার জের ধরে হামলা আহত ১ শ্যামনগরে ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উদ্যাপনে প্রস্ততি সভা গৌরীপুরে কৃষি কর্মকর্তা হাবিবুল ইসলামের বিদায় সংবর্ধনা সিংগাইর কলেজের ভিপি মিরু হত্যার বিচারের দাবীতে মানববন্ধন গৌরীপুরে নব-নির্বাচিত পৌর মেয়র সৈয়দ রফিককে সংবর্ধনা

ময়মনসিংহ নার্সিং কলেজের অধ্যক্ষ হলেন নাজমা খাতুন

সাইফুল ইসলাম তরফদার, ফুলবাড়িয়া (ময়মনসিংহ)
প্রকাশ হয়েছে : বুধবার, ৩ ফেব্রুয়ারী ২০২১ | ৯:২৫ pm
                             
                                 

ময়মনসিংহের সর্বস্তরের সেবিকাদের প্রাণপ্রিয় শুভাকাঙ্খী বিশিষ্ট মানবিক নেত্রী নাজমা খাতুনকে ময়মনসিংহ নার্সিং কলেজের অধ্যক্ষ পদে দেয়া হয়েছে। এর আগে তিনি কলেজ অব নার্সিং মহাখালী ঢাকার প্রভাষক পদে কর্মরত ছিলেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের নার্সিং শিক্ষা শাখার উপ-সচিব ইশরাত জামান গত ৩১ জানুয়ারি স্বাক্ষরিত এক অফিস আদেশে নিয়োগ দেয়া হয়। একই আদেশে সিলেট বিভাগীয় সহকারি পরিচালক (নার্সিং) অঞ্জলী রাণী দেবকে নার্সিং কলেজ সিলেটের অধ্যক্ষ নিয়োগ করা হয়।

নাজমা খাতুন ১৯৮১ এসএসসি পাস করার পর ১৯৮৪ সালে ময়মনসিংহ নার্সিং ইনস্টিটিউট থেকে নার্সিংএ ডিপ্লোমা পাস করেন এবং ১৯৮৬ ডিপ্লোমা ইন মিডওয়াইফারি পাস করে ১৯৮৬ সালে ফুলবাড়ীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম চাকরীতে যোগদান করেন। এরপর ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ছিলেন দীর্ঘদিন। ২০২০ সালে কলেজ অব নার্সিং মহাখালী ঢাকার প্রভাষক পদে যোগদান করেন। নাজমা খাতুন ১৯৯৩ সালে বিএসসি ইন পাবলিক হেলথ নার্সিং পাস করেন এবং ২০০৭ সালে নর্দার্ণ ইউনিভার্সিটি থেকে মাস্টার অব পাবলিক হেলথ (এমপিএইচ) ডিগ্রী অর্জণ করেন। নাজমা খাতুন উন্নত প্রশিক্ষণের জন্য শ্রীলংকা সফর করেন। এছাড়াও দেশের বিভিন্ন পর্যায়ের প্রশিক্ষণ গ্রহন করেন।

ময়সনসিংহ মেডিকেল কলেজ থেকে নার্সিং এসোসিয়েশনের নির্বাচনে চার নির্বাচিত সাধারণ সম্পাদক নির্বাচিত হন নাজমা খাতুন। এর সুবাদে তিনি নার্সদের নানা সুবিধা-অসুবিধায় আন্তরিকতার সাথে নিরবচ্ছিন্ন সেবাদান করেন এবং নেতৃত্ব দিয়ে যোগ্যতার পরিচয় দেন। তিনি সহকর্মী নার্সদের বিপদে-আপদে আন্তরিক সহযোগীতা প্রদানের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। নাজমা খাতুনের স্বামী একেএম শফিকুল ইসলাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহাকারি প্রকৌশলী হিসেবে কর্মরত। তাদের একমাত্র কণ্যা রয়েছে।

ময়মনসিংহের সর্বস্তরের সেবিকাদের প্রাণপ্রিয় নেত্রী নাজমা খাতুনকে ময়মনসিংহ নার্সিং কলেজের অধ্যক্ষ পদে নিয়োগ দেয়ায় তাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে তার সুস্বাস্থ্য কামনা করেছেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) ময়মনসিংহ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতাল শাখার সভাপতি মোঃ লুৎফর রহমান, বিএনএ নেতা ও নার্স কর্মকর্তা আব্দুল লতিফ তালুকদার, মিজানুর রহমান, নাসিমা সরকার, মোছলিমা খাতুন, আব্দুল আজিজ, আনোয়ারুল হক, আব্দুল মজিদ, উজ্জল, আইয়ুব আলী, আল আমীন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর