• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৪:৫৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
শ্রীপুরে ওয়েভ ফাউন্ডেশনের করোনাকালীন অনুদানের অর্থ বিতরণ এমপি ফরিদুল হক খান দুলাল ধর্মপ্রতিমন্ত্রী হওয়ায় ইসলামপুরে আনন্দ মিছিল প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক সেচ্ছাসেবী সংগঠন গ্যালাক্সি র তজুমদ্দিনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পুনঃনিয়োগ পেলেন ইবি’র সহকারী তিন প্রক্টর বাঘারপাড়ায় সীমানা পিলার উদ্ধার, গ্রেফতার ১ শ্যামনগরে প্রতিবন্ধীদের সরকারি ও বেসরকারী কর্মসূচিতে অর্ন্তভুক্তিকরণ বিষয়ে মতবিনিময় সুন্দরগঞ্জে কৃষকলীগের র‌্যালী অবৈধ হাসপাতাল ও ল‍্যাবের তালিকা করবে চসিক তাহিরপুর সীমান্তে বর্ডার হাট পরিদর্শনে ভারতীয় সহকারী হাই কশিশনার

প্রশিক্ষণ কর্মশালা

রংপুরে রুফ ক্রপ কেয়ার লিঃ এর প্রশিক্ষণ কর্মশালা

রুহুল আমিন হৃদয়, রংপুর
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০ | ৭:২৯ pm
                             
                                 
প্রশিক্ষণ কর্মশালা

রংপুরে রুফ ক্রপ কেয়ার লিঃ এর মানসম্মত ফসল উৎপাদন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার নগরীর এনজিও ফোরাম নামক স্থানে উক্ত প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় অংশগ্রহণ করে, রুফ ক্রপ কেয়ার লিঃ এর কর্মকর্তা-কর্মচারী, বালাইনাশক ব্যবসায়ীসহ আদর্শ চাষীরা । কৃষি বিষয়ক পরামর্শের পাশাপাশি আলু চাষের সঠিক উৎপাদন সম্পর্কে বিশেষ আলোকপাত হয়।

সিরাজুল ইসলামের সঞ্চালনায় কর্মশালায় সভাপতির বক্তব্য রাখেন মেসার্স মুন ট্রেডার্সের সত্ত্বাধীকারী আব্দুল মোন্নাফ এবং প্রধান অতিথি ও প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন অত্র কোম্পানীর ম্যানেজার (সেলস্ এন্ড মার্কেটিং) গোলাম মোস্তফা।

কীভাবে মানসম্মতভাবে ফসল উৎপাদন সম্ভব সে বিষয় নিয়ে চাষী এবং ব্যবসায়ীদের মাঝে বিস্তর আলোচনা করেন কর্মশালার প্রশিক্ষক। সামনে আলুর মৌসুম, তাই আলুর চাষের উপর গুরুত্ব দিয়ে সবাইকে আলু চাষের সকল বিষয়দি সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করা হয়। আলু রোপন থেকে বপণ পর্যন্ত সঠিক পরিমাণে সার-কীটনাশক এর ব্যবহার সম্পর্কে আলোচনা করেন কর্মশালার প্রশিক্ষক গোলাম মোস্তফা।

তিনি বলেন, যদি উন্নত প্রযুক্তি ব্যবহার করে আলু চাষ করা যায় তাহলে স্বাভাবিকের চেয়ে অনেক বেশি পরিমাণ আলু বিঘা প্রতি উৎপাদন সম্ভব, যা বাংলাদেশের অর্থনীতিকে এগিয়ে নিতে সাহায্য করবে। অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নোত্তর পর্ব শেষে প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ঘোষণা করেন।

সংবাদটি শেয়ার করুন
  • 79
    Shares


এই বিভাগের আরো খবর