• মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ১২:৪৬ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

রাজারহাটে মোবাইল কোর্টে বাঁধা দেয়ায় মামলা, দোকান পাট বন্ধ

মো: আসাদুজ্জামান, ঠাকুরগাঁও
প্রকাশ হয়েছে : শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১ | ৫:৪৬ pm
                             
                                 

 রাজারহাটে চাউল ব্যবসায়ীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবীতে মানব বন্ধন ও প্রতিবাদ সভা করেছে ব্যবসায়ীরা। এর প্রতিবাদে তারা শুক্রবার সকাল থেকে উপজেলা সদর বাজারের সমস্ত প্রকার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। ফলে রাজারহাটে ব্যাপক জন দূর্ভোগ দেখা দিয়েছে।
মামলা ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে,মঙ্গলবার রাজারহাট সদর বাজারের চাউল সেটে প্লাষ্টিক বস্তায় চাউল বিক্রির অপরাধে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে তাসনিম মোবাইল কোর্ট পরিচালনা করেন। তিনজন ব্যবসায়ির কাছ থেকে ১হাজার টাকা করে জরিমানা করেন তিনি। এসময় ব্যবসায়িরা একত্রিত হয়ে ইউএনও সহ সংশ্লিষ্টদের অশ্লীল ভাষা প্রয়োগ সহ সরকারি কাজে বাঁধা প্রদান করেন। পরে এঘটনায় ওই দিন রাতে কুড়িগ্রাম পাট উন্নয়ন মূখ্য পরিদর্শক কার্যালয়ের পাট উন্নয়ন সহকারি রওশনারা বেগম বাদী হয়ে রাজারহাট থানায় ব্যবসায়ী কমল চন্দ্র,পুতুল চন্দ্র ও আবুল কালাম আজাদ নামের তিন জন সহ অজ্ঞাত নামা ২০জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

এদিকে মামলা হওয়ার পর বৃহস্পতিবার থেকে প্রথমে চাউল ব্যবসায়িরা দোকান পাট বন্ধ রাখলেও ওইদিন রাতে উপজেলা বাজার বণিক সমিতির সভার সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার সকাল থেকে উপজেলা সদর বাজারের সমস্ত দোকানপাট বন্ধ করে দিয়েছেন ব্যবসায়ীরা । এছাড়া শুক্রবার সকালে রাজারহাট বাজারের হাসপাতাল রোডে ব্যবসায়িরা মানব বন্ধন ও প্রতিবাদ সভা করেন। প্রতিবাদ সভায় তারা দায়েরকৃত মামলাটিকে মিথ্যা ও হয়রানী মূলক উল্লেখ করে তা প্রত্যাহারের দাবী জানান। এতে বক্তব্য রাখেন,উপজেলা বনিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক,ব্যবসায়ি আলকাছ আলী,আব্বাস আলী প্রমূখ।
এবিষয়ে রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে তাসনিম বলেন,সরকারি কাজ করতে গিয়েছি,তারা বাঁধার সৃষ্টি করেছে। একারণে রেগুলার মামলা হয়েছে। আদালতের কাছে আমি বিচার প্রার্থী।

সংবাদটি শেয়ার করুন
  • 4
    Shares


এই বিভাগের আরো খবর