• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৭ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

রাজারহাটে শহীদ রাউফুন বসুনীয়া পাঠাগারের যাত্রা শুরু

শহিদুল ইসলাম, রাজারহাট (কুড়িগ্রাম)
প্রকাশ হয়েছে : শুক্রবার, ২৩ জুলাই ২০২১ | ১১:৪০ pm
                             
                                 

স্বৈরাচার বিরোধী আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা শহীদ রাউফুন বসুনীয়ার স্মৃতি সংরক্ষণের উদ্দেশ্যে তার জন্মস্থান রাজারহাটে রাউফুন বসুনিয়ার নামে একটি পাঠাগারের আত্মপ্রকাশ হয়েছে।

কুড়িগ্রাম জেলা জজ আদালতের পিপি এ্যাডভোকেট আব্রাহাম লিংকন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে পাঠাগারটির উদ্বোধন করেন। রাজারহাট স্টুডেন্টস অ্যাসোসিয়েসন এর উদ্যোগে যাত্রা শুরু করে পাঠাগারটি।

বৃহস্পতিবার দুপুরে রাজারহাট আবদুল্লাহ সোহরাওয়ার্দী অডিটোরিয়ামে রাজারহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পির সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুনুর মোহাম্মদ আক্তারুজ্জামান ,বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ,দৈনিক কালের কণ্ঠের কুড়িগ্রাম প্রতিনিধি,কবি ও লেখক আব্দুল খালেক ফারুক,বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক নাজমুল হুদা সুমন, কুড়িগ্রাম জেলা পরিষদ সদস্য আব্দুস সালাম,প্রভাষক নিমাই রায়,কবি ও লেখক এনাম রাজু,মনিবুল হক বসুনীয়া,রোকনুজ্জামান প্রামাণিক,যুবলীগ নেতা অজয় কুমার প্রমূখ। স্টুডেন্টস অ্যাসোসিয়েসনের সমন্বয়ক হাসনাত কানন ও সহ-সমন্বয়ক শাহআলম কিরণ অনুষ্ঠানটি পরিচালনা করেন।

উল্লেখ্য ১৯৮৫ইং সনের ১৩ ফেব্রুয়ারি স্বৈরাচার বিরোধী আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রাণ হারান রাউফুন বসুনিয়া। রাউফুন বসুনিয়া ছিলেন তৎকালীন বাকশাল সমর্থিত ছাত্র সংগঠন জাতীয় ছাত্রলীগ এর নেতা। মৃত্যুর সময় তিনি সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্স এর ছাত্র ছিলেন । তিনি কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার পাইকপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর