• বুধবার, ২৮ জুলাই ২০২১, ০১:৩৫ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে লক্ষ্মীপুরে বৃক্ষরোপণ ও ঢেউটিন বিতরণ কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে গৌরীপুরে এতিম শিশুদের মাঝে বস্ত্র বিতরণ ধর্মপাশায় স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বিনামুল্যে মাস্ক বিতরণ রাজারহাটে সেনাবাহিনীর নিজস্ব রেশন দিয়ে সুস্থ-অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ ডাসার উপজেলা প্রেসক্লাবে মিজান সভাপতি, জাফরুল সম্পাদক নির্বাচিত ঘোড়াঘাটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবকলীগের শ্রদ্ধা নিবেদন বকশীগঞ্জে করোনার সংক্রমণ রোধে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত শ্যামনগরে অর্ধলক্ষাধিক টাকার চিংড়ী বিনষ্ট

জমি সংক্রান্ত বিরোধের জের

রামগঞ্জে প্রবাসী দুই ভাইকে কুপিয়ে ও পিটিয়ে জখম, থানায় মামলা

উপজেলা সংবাদদাতা
প্রকাশ হয়েছে : রবিবার, ৪ জুলাই ২০২১ | ১১:৪২ pm
                             
                                 

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার চন্ডীপুর ইউপির পশ্চিম চন্ডীপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শনিবার (০৩ জুলাই) সকালে পন্ডিত বাড়ীর মরহুম মোস্তফা কামাল এর প্রবাস ফেরত দুই ছেলে মো: ইউসুফকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মাথায় মারাত্মক জখম এবং রাসেলকে এলোপাথাড়ি পিটিয়ে মারাত্মক আহত করেছে একই এলাকার হায়দায় আলী পাটোয়ারী বাড়ীর মৃত হেদায়েত উল্যাহ পাটোয়ারীর ছোট ছেলে মাহবুবুর রহমান(মাসুম) ও তার সহযোগী একই বাড়ীর ইদ্রিস মিয়ার ছেলে আব্দুর রহমান, মফিজ উল্যার ছেলে মোঃ রুবেল, সাকায়েত উল্যার ছেলে নুরুনবীসহ তাদের সাংগ পাঙ্গগন।

এসময় স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় দুই ভাইকে রামগঞ্জ সরকারি হসপিটালে ভর্তি করে।
এ ঘটনায়, শনিবার রাতে রামগঞ্জ থানায় বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন আহত দুই ভাই ইউসুফ ও রাসেলের মাতা রৌশনারা বেগম।

স্থানীয় সূত্রে ও মামলার বাদী রৌশনারা বেগম থেকে জানা যায়, চন্ডীপুর ইউপির পশ্চিম চন্ডীপুর গ্রামের হায়দায় আলী পাটোয়ারী বাড়ীর মৃত হেদায়েত উল্যাহ পাটোয়ারীর ছোট ছেলে মাহবুবুর রহমান(মাসুম) এর সাথে একই এলাকার পন্ডিত বাড়ীর মরহুম মোস্তফা কামাল এর পরিবারের সাথে দীর্ঘদিন থেকে জমি সংক্রান্ত বিরোধ ছলে আসছে। তারই ধারাবাহিকতায় শনিবার সকাল ৯ টায়, ইউসুফ ও রাসেল তাদের মাতা রৌশনারা বেগমসহ তাদের পৈত্রিক সম্পত্তিতে বেড়া দিতে গেলে, মাহবুবুর রহমান(মাসুম) তাদের বাঁধা প্রদান করলে তাদের মধ্যে বাকবিতন্ডা হয়।

এসময় মাহবুবুর রহমান ও তার সহযোগীরা ক্ষিপ্ত হয়ে ধারালো অস্ত্রসস্ত্র ও লাঠিসোটা নিয়ে ইউসুফ ও রাসেল উপর আক্রমণ চালিয়ে তাদের বেদম মারধর করতে থাকে। বাধা দিলে রৌশনারা বেগমকেও তারা মারধর করে। এসময় মাহাবুবুর রহমান ধারালো অস্ত্র দিয়ে ইউসুফের মাথায় কোপ দিলে ঘটনাস্থলেই ইউসুফ অজ্ঞান হয়ে যায়। মামলার ২য় আসামী আব্দুর রহমান তার হাতে থাকা ছোট সাবল দিয়ে, রাসেলের মাথা লক্ষ করে আঘাত করলে উক্ত আঘাত গিয়ে রাসেলের নাকে লেগে সেও গুরুতর আহত হয়।

রামগঞ্জ সরকারি হাসপাতালে গেলে আহত ইউসুফ ও রাসেল সাংবাদিকদের জানান, তারা বিদেশ থেকে আসার পর মাহাবুবুর রহমান (মাসুম) তাদের থেকে বিভিন্ন সময়ে টাকা দাবি করে এবং কারনে, অকারনে তাদের বিভিন্ন সময়ে হুমকি ধমকি দিতে থাকে। ঘটনার দিন তারা দুই ভাই তাদের মা সহ তাদের পৈত্রিক সম্পত্তিতে বেড়া দিতে গেলে মাহাবুবুর রহমান তাদের বাধা প্রদান করে এবং গালমন্দ করে। এসময় আমরা গালমন্দ করতে নিষেধ করলে সে আমাদের উপর ক্ষিত হয়ে, আব্দুর রহমান, রুবেল, নুরুনবীসহ কয়েকজনকে সাথে নিয়ে হত্যার উদ্দেশ্যে আমাদের উপর অতর্কিত হামলা চালায়। আমরা প্রশাসনের নিকট এর সুষ্ঠু বিচার চাই।

এবিষয়ে মামলার প্রধান আসামী মাহাবুবুর রহমান (মাসুম) সাংবাদিকদের নিকট উল্টো অভিযোগ করেন, তাকেই মারধর করে তার সাথে থাকা নগদ ৩লক্ষ টাকা এবং গলায় থাকা তার স্বর্ণের চেইন নিয়ে যাওয়া হয়েছে।

এবিষয়ে ৫নং চন্ডীপুর ইউপি চেয়ারম্যান কামাল হোসেন ভূঁইয়া জানান, বিষয়টি খুবই দুঃখজনক। জমি নিয়ে তাদের কোন সমস্যা থাকলে আমাদের জানাতে পারতো। কিন্তু উভয় পক্ষের কেউই আমাদের কিছু জানায়নি। আইন হাতে তুলে নেওয়ার কারো অধিকার নেই। আমি ছাই, প্রশাসন এর সুষ্ঠু বিচার করবে।
রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আনোয়ার হোসেন জানান, এবিষয়ে থানায় মামলা হয়েছে। তদন্ত চলছে।

 

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর