• মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৮:১৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
শিগগির বাংলাদেশে ‘কোভ্যাক্সিন’র ট্রায়াল চালাতে চায় ভারত সাতক্ষীরায় জুলাই মাসে করোনায় ১৫, উপসর্গে ২০৫ জনের মৃত্যু গোবিন্দগঞ্জ ছিনতাইকৃত মহিষ আক্কেলপুরে উদ্ধার রবিউল এবার পেল সুচিকিৎসার ব্যবস্থা, সমাজসেবা থেকে পেল আর্থিক সহায়তা বোয়ালমারীতে জেলা পরিষদ বানিজ্যিক ভবনের কক্ষ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার সুন্দরগঞ্জে টিকা সম্প্রসারণে অবহিতকরণ সভা মাধবপুরে কঠোর নজরদারিতে এসিল্যান্ড অভিযানে ১৩টি মামলায় জরিমানা সেই পরিত্যক্ত ঘরেই মারা গেলেন জনপ্রিয় শিক্ষক যত্রতত্র ফেলা হচ্ছে বর্জ্য, হুমকির মুখে পরিবেশ বকশীগঞ্জে ৩৩৩ ফোন ও খুদে বার্তা পাঠিয়ে খাদ্য সহায়তা পেয়েছেন ১৪০০ পরিবার!

রায়পুর উপজেলা ভাইস চেয়ারম্যানের উদ্যোগে নতুন ঘর পেলো অসহায় রিকশা চালক রফিক মিয়া

উপজেলা সংবাদদাতা
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ৮ জুলাই ২০২১ | ৯:০৬ pm
                             
                                 

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ভাইস চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়ার উদ্যোগে নতুন ঘর পেলো অসহায় রিকশা চালক রফিক মিয়া।
রফিক মিয়া উপজেলার ৬নং কেরোয়া ২ নং ওয়ার্ড চকিদার বাড়ীর বাসিন্দা। রিকশা চালক রফিক মিয়া কিছুদিন পূর্বে সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসাধীন অবস্থাতেই কিছুদিন পূর্বে আগুন লেগে পুরো ঘর পুড়ে যায় ।অসুস্থতার জন্য ভাঙ্গা ঝুপড়ি ঘরে ২টি উপযুক্ত মেয়ে ১ছেলে ও স্ত্রী নিয়ে মানবেতর জীবনযাপন করছিলেন। কয়েকদিন আগে রায়পুর উপজেলা ভাইস চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়া সহ কয়েকজন মিলে তার ঘর পরিদর্শন করেন। ঘরটি অত্যন্ত ঝুঁকিপূর্ন ও অনিরাপদ হওয়ায় নতুন ঘর করে দেয়ার আশ্বাস প্রদান করেন তারা। তারই ধারাবাহিকতায় আজ বুধবার সকাল থেকে ভাইস চেয়ারম্যান ও কয়েকজন স্বেচ্ছাসেবীর সহযোগিতায় তার ঘর নির্মাণের কাজ শুরু হয়।
উক্ত কাজে আর্থিক সহযোগিতার হাত বাড়ান বিশিষ্ট ব্যবসায়ী গাজী কামাল ,মীর ফখরুল , হাবীব হোসেন,মামুনুর রশিদ মামুন, প্রবাসীনাসির, মনির, সাকিব আর ভুঁইয়া, মনোয়ার ও মারুফ বিন জাকারিয়া প্রমুখ। ৯জনের আর্থিক সহযোগিতায় ঘরটি নির্মানে মোট ৬৩,৩০০/- ব্যায় হয়।
ঘরটি নির্মানে স্বেচ্ছায় শ্রম প্রদান করেন দোলন কুরী, আবদুর রহিম, রুবেল হাজী,আল আমিন,জাহিদ জেপি আরো অনেকে ।
উক্ত কাজের উদ্যোক্তা মারুফ বিন জাকারিয়া জানান,এইগুলো আমাদের সম্মিলিত ক্ষুদ্র প্রচেষ্টা, আমরা এই পর্যন্ত এমন ২২-২৩টি ঘর স্থাপন করে দিতে সক্ষম হয়েছি।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর