• সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১০:০৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

রায়পুর পৌরসভার ২০২১-২০২২অর্থবছরের বাজেট ঘোষণা

উপজেলা সংবাদদাতা
প্রকাশ হয়েছে : শুক্রবার, ২ জুলাই ২০২১ | ১২:৫২ am
                             
                                 

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার ২০২০-২০২১ অর্থবছরের সংশোধিত এবং ২০২১-২০২২ অর্থবছরের নতুন বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার বেলা ১টার সময় রায়পুর পৌরসভা কার্যালয়ে বিভিন্ন জাতীয় দৈনিক ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক,ব্যাবসায়ী ও রাজনৈতিক নেতৃবৃন্দের উপস্থিতিতে পৌরসভার নব্য মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট সর্বমোট ২৯ কোটি ৩৬ লাখ ৯৫ হাজার টাকার নতুন বাজেট ঘোষণা করেন। ২০২১-২০২২ এই অর্থবছরের প্রস্তাবিত বাজেটে আয় ধরা হয়েছে ৯ কোটি ৩৩ লাখ ৬২ হাজার টাকা,ব্যয় ধরা হয়েছে ৯ কোটি ২৪ লাখ ৪০ হাজার টাকা, এছাড়া বিভিন্ন প্রকল্পসহ উন্নয়ন সহায়তা থেকে প্রাপ্তি আয় ধরা হয়েছে ২০ কোটি ৮২ লাখ ৫১ হাজার ৯৬০ টাকা যাতে ব্যয় নির্ণয় করা হয়েছে ২০ কোটি ৩ লাখ ৩৩ হাজার টাকা। প্রারম্ভিক জের ৯৮ লাখ ৬৪ হাজার ২৮৮ টাকা, অর্থ্যাৎ ৩১ কোটি ৫ লাখ ৫৬ হাজার ২৪৮ টাকা আয় নির্ণয় সাপেক্ষে ২৯ কোটি ৩৬ লাখ ৯৫ হাজার টাকার সর্বমোট বাজেট ঘোষণা করা হলো। যাতে সমাপ্তি জের রয়েছে ১ কোটি ৬৮ লাখ ৬১ হাজার ২৪৮ টাকা।
বাজেট পেশ করার সময় পৌর মেয়র রুবেল ভাট বলেন, ‘পৌর কর্মকর্তা কর্মচারীদের বকেয়া বেতন ভাতা, বকেয়া বিদুৎ বিল সহ ১৪ কোটি টাকার ঋণের বোঝা নিয়ে পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছি । আধুনিক পৌরসভা গঠনের লক্ষ্যো পৌরবাসীর সহযোগীতা কামনা করছি।
উল্লেখ্য, বিগত মেয়র আলহাজ্ব ইসমাইল হোসেন খোকনের সময়কালে পৌর জনগণের উপর অসহনীয় ও অগ্রহনযোগ্য করের বোঝা চাপিয়ে দেওয়ার অভিযোগে প্রায় তিন বছর পৌর বাসিন্দারা কর প্রদান বন্ধ রেখেছিলেন। রাস্তাঘাট,পয়ঃনিস্কাশন ব্যবস্থার নাজুক পরিস্থিতি,সাপ্লাই পানির অপ্রতুলতা,পৌর এলাকায় জলাবদ্ধতাসহ নানান অনিয়মের মধ্যে দিয়ে রায়পুর পৌরসভার কার্যক্রম পরিচালিত হয়ে আসছে । বর্তমান এই বাজেট পৌর নাগরিকদের জন্য ফলপ্রসূ হবে বলে আশাবাদী।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর