• শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৫:৩৮ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
রামগঞ্জে আগুনে ক্ষতিগ্রস্থ ১৫ পরিবারের পাশে কেন্দ্রীয় যুবদল নেতা ইমাম হোসেন শাহজাদপুরে শুরু হয়েছে ঐতিহ্যবাহি বাউত উৎসব ফুলবাড়িয়ার সকল মুক্তিযোদ্ধার কবর পাকা করে দিবেন আওয়ামীলীগ নেতা তপন তালুকদার ছাতকে খাল খনন প্রকল্পে অনিয়মের অভিযোগ চমেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত রাজনীতি নিষিদ্ধ কোম্পানির প্রতিনিধিদের দৌরাত্ম্য বেড়েছে মণিরামপুর হাসপাতালে চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে জনপ্রিয়তার শীর্ষে মোহাম্মদ জাবেদ হোসেন কেশবপুরে পিকনিকের বাসের চাকায় পিষ্ট হয়ে শিশুর মৃত্যু জামালপুর হেল্পলাইনের ১০ হাজার মেম্বার পূর্তি উদযাপন আশাশুনিতে নবাগত ইউএনও’র যোগদান

রায়পুরে আওয়ামী লীগের প্রার্থী রুবেল ভাট

রায়পুর পৌর নির্বাচন: ভেদাভেদ ভুলে এক হয়ে কাজ করার আহবান

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : রবিবার, ৩১ জানুয়ারী ২০২১ | ১২:২৫ am
                             
                                 

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভা নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন কেন্দ্রীয় যুব ও ক্রীড়া উপ-কমিটির সদস্য ও সাবেক ছাত্র নেতা যুক্তরাষ্ট্র প্রবাসী গিয়াস উদ্দিন রুবেল ভাট। স্থনীয় সরকার পৌরসভা নির্বাচনের পঞ্চম ধাপে ৩১টি পৌরসভায় নৌকার প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ ধাপে লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভায় নৌকার প্রার্থী হিসাবে মনোনয়ন পেয়েছেন রুবেল ভাট।

শনিবার দুপুরে (৩০ জানুয়ারী) মনোনয়ন বোর্ডের সভা শেষে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শেখ হাসিনার সভাপতিত্বে সভায় মনোনয়ন বোর্ডের সভায় আরও উপস্থিত ছিলেন আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরউল্লাহ ড. আব্দুর রাজ্জাক লে. কর্নেল (অব.) ফারুক খান, ওবায়দুল কাদের, জাহাঙ্গীর কবির নানক আব্দুর রহমান ও আবদুস সোবহান গোলাপ।

শিক্ষাগত জীবনে রুবেল ভাট জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্র বিজ্ঞান বিভাগ থেকে বি.এস.এস (অনার্স) ও এম. এস. এস (মাস্টার্স) ডিগ্রি অর্জন করেন। ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। এ নেতা ১/১১ এ বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলন সহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে রাজপথে সক্রিয় ভুমিকা পালন করেন। এছাড়া তিনি বাংলাদেশ ছাত্রলীগ রায়পুর পৌর ৩ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক ও রায়পুর সরকারি কলেজ ছাত্রলীগের সদস্য ছিলেন। পরবর্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়য়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের যুগ্ম আহবায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা মূল কমিটির ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন। বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের ( লিয়াকত- বাবু কমিটি) সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ।

গিয়াস উদ্দিন রুবেল ভাট নমিনেশন নিশ্চিত করে বলেন, আমাকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে পৌর মেয়র পদে মনোনয়ন দেওয়ায়  বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মাননীয় সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, সাইফুজ্জামান শেখর,  বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সদস্য সচিব হারুনুর রশিদের প্রতি কৃতজ্ঞতা জানাই। আশারাখি নেত্রীর আস্থার প্রতিদান দিবো। সকল ভেদাভেদ ভুলে সকল নেতা- কর্মীদের সাথে নিয়ে নৌকাকে বিজয়ী করবো ইনশাআল্লাহ। বিজয়ী হলে অবশ্যই রায়পুর পৌরসভাকে আধুনিক পৌরসভায় রুপদান করবো।

উল্লেখ্য: আসন্ন রায়পুর পৌরসভা নির্বাচন উপলক্ষে ২০২০ সালের ৪ ডিসেম্বর রাতে পৌর আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। পরদিন ৫ ডিসেম্বর উপজেলা পরিষদ মিলনায়তনে বর্ধিত সভায় মেয়র পদে আওয়ামী লীগের ৫ প্রার্থীর নামের তালিকা কেন্দ্রে পাঠানো হয়।

প্রার্থীরা হলেন, বর্তমান মেয়র হাজি ইসমাইল খোকন, সাবেক মেযর রফিকুল হায়দার বাবুল পাঠান, আ’লীগের সাংগঠনিক সম্পাদক কাজি নাজমুল কাদের গুলজার, আ”লীগ নেতা হারুনের রশিদ ও গিয়াস উদ্দিন রুবেল ভাট।

সংবাদটি শেয়ার করুন
  • 4
    Shares


এই বিভাগের আরো খবর