• রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১০:৪৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

লক্ষ্মীপুরে নন্দনপুর উচ্চ বিদ্যালয়ে কর্মচারী নিয়োগে অনিয়ম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : বুধবার, ৭ এপ্রিল ২০২১ | ৮:৫১ pm
                             
                                 

লক্ষ্মীপুর সদর উপজেলার নন্দনপুর উচ্চ বিদ্যালয়ে আয়া পদে নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে মঙ্গলবার নিয়োগ বাতিলের দাবিতে জেলা শিক্ষা অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে বলা হয়, গত ২৮ জানুয়ারি ২০২১ ইং তারিখে পত্রিকায় সরকারি বিধি- অনুযায়ী আয়া নিয়োগের জন্য দরখাস্ত আহবান করা হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী ১৫ দিনের মধ্যে ৬ জন চাকুরী প্রার্থী আবেদন করেন। উক্ত আবেদন থেকে যাছাই-বাছাই শেষে ৫ জন চাকুরীর প্রার্থীর আবেদন চুড়ান্ত হয়। এর নি¤িœত্তে পরীক্ষার তারিখ নির্ধারিত হলে ৪ জন পরিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেন। পরবর্তীতে পরিক্ষায় অংশ গ্রহণ কারীদের ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল শেষে মৌখিক পরিক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ পরিক্ষার্থীরা। এতে আকলিমা আক্তার নামে একজনের নিয়োগ চুড়ান্ত করে আয়া নিয়োগ কমিটি। কিন্তু অভিযোগ উঠে, আকলিমা আক্তার সনদ জালিয়াতি করে ৮ম শ্রেণি পাশ দেখিয়েছে। অথচ সংশ্লিষ্ট বিদ্যালয়ে কথা বলে জানা গেছে এই নামে ওই বিদ্যালয়ে কোন ছাত্রী ছিল না।

এদিকে সনদ জালিয়াতির অভিযোগ উঠলে নিয়োগ কমিটি মৌখিকভাবে ওই নিয়োগ বন্ধ রাখে। কিন্তু নিয়োগ বন্ধ রেখেও ভূয়া সদনধারী আকলিমা আক্তারের নামে গ্রেজেট প্রকাশের জন্য পাঁয়তারা করার অভিযোগ রয়েছে সংশ্লিষ্টদের বিরুদ্ধে।
অপরদিকে আকলিমা আক্তার থেকে আর্থিক লেনদেনের অভিযোগ উঠেছে ম্যানেজিং কমিটি সহ নিয়োগ কমিটির বিরুদ্ধে। এছাড়া ওই নিয়োগ বন্ধ রেখে পূনরায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করার দাবি জানান তারা।

জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান বলেন, নিয়োগ সংক্রান্ত সকল কিছু সম্পন্ন করা হয়েছে। পরবর্তীতে নিয়োগ কমিটি তা বন্ধ রেখেছে।
জেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল মতিন জানান, নিয়োগে অনিয়মের বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর