• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

৩ মেয়র প্রার্থীর অংশগ্রহণে

লক্ষ্মীপুরে পৌর কর বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : বুধবার, ৮ সেপ্টেম্বর ২০২১ | ৫:৩৫ pm
                             
                                 

মহামারী করোনাকালীন সময়ে লক্ষ্মীপুর পৌরসভায় অস্বাভাবিক হারে বাসা-বাড়ি ও ব্যবসা-প্রতিষ্ঠানের কর বৃদ্ধি করা হয়েছে। কর নির্ধারণ ও পুনঃবিবেচনা নিয়ে পৌরসভার মেয়র আবু তাহেরের বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। অস্বাভাবিকহারে কর বৃদ্ধি, মেয়রের স্বেচ্ছাচারিতা ও নাগরিকদের হয়রানির প্রতিবাদে বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুর প্রেসক্লাব প্রাঙ্গণে মানববন্ধনের আয়োজন করে পৌরবাসী। এতে লক্ষ্মীপুর পৌরসভার ৩ মেয়রপ্রার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

মানবন্ধনে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়রপ্রার্থী ও জেলা আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হায়দার ভূঁইয়া মাসুম, বদরুল আলম শাম্মী, আব্দুল মতলব, লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের আহবায়ক এড. জহির উদ্দিন বাবর, সাবেক ছাত্রনেতা রাকিব হোসেন লোটাস, ইবনে জিসাদ আল নাহিয়ান প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, কোনো ঘোষণা না দিয়েই পৌর কর্তৃপক্ষ এই করোনাকালীন সময়ে বাণিজ্যিক ও আবাসিক কর দ্বিগুণ করেছে। এতে পৌর নাগরিকরা বিড়ম্বনার শিকার হচ্ছেন। পৌর নাগরিকের সুবিধা বাড়েনি কিন্তু নতুনভাবে কর বাড়ানো হয়েছে।

তারা আরও বলেন, “প্রথম শ্রেণির এ পৌরসভার ১৫টি ওয়ার্ডের নাগরিকরা কর নিয়ে চরম হয়রানির শিকার। যে ব্যক্তি গত বছর ১০০ টাকা পৌর কর পরিশোধ করেছে, এবার তার হয়েছে আট হাজার টাকা। এছাড়া স্বজনপ্রীতির মাধ্যমে কয়েক ব্যক্তির কর মওকুফও করা হয়েছে। এসময় পৌরসভার মেয়রের খামখেয়ালিপনা ও স্বেচ্ছাচারিতা পরিহার করে নতুন করে সহনীয় কর নির্ধারণ করে নাগরিকদের হয়রানি থেকে মুক্তির দাবি জানান তারা।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর