• বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৭:১১ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

লক্ষ্মীপুরে সম্পত্তি জবরদখলের চেষ্টা, ৯৯৯ কল করে রক্ষা

কারেন্ট বার্তা
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৫:৩১ pm
                             
                                 

লক্ষ্মীপুর পৌর শহরে বাঞ্চানগর গ্রামে জোরপূর্বক জমি দখলের চেষ্টা করা হয়েছে। মঙ্গলবার ( সকাল ১০ ঘটিকার দিকে ৬ নং ওয়ার্ড আনুবেপারী মাদ্রাসার রাস্তার পূর্ব দিকে একটি পুকুর দখল করার চেষ্টা করে ভুমি দস্যুরা।

এ ঘটনায় ভূক্তভোগী রুহুল আমিন ৯৯৯তে ফোন করে অভিযোগ দিলে যৌথভাবে পুলিশ ও ডিবি ঘটনার স্থলে এসে দখলবাজ মোহন,পারভেজের কবল থেকে সম্পক্তি উদ্ধার করেন।

রুহুল আমিন গণমাধ্যম কর্মীদের অভিযোগ করে বলেন, ৬৩ নং বাঞ্চানগর মৌজার পি,এস জরিপে ৫৯২ ও ৫৯৩ নং খতিয়ান করসপন্ডিং এম,আর,আর ৫১১ ও ৫১২ নং খতিয়ানে ভূমি আহম্মদ আলী দফাদারের ওয়াকফ ষ্টেটের সম্পক্তি হয়।

১৯৯৮ সনে আহম্মদ আলী দফাদার ওয়াক্ফ ষ্টেটের মোতাওয়ালী হয় রহমত উল্যাহ পিএস জরিপ ৫৯২,৫৯৩ এম আর,আর ৫১১,৫১২ নং খতিয়ানে ৮৩৬৪-৮৩৬৬ মোট ৩ দাগে আন্দরে ৩০ শতাংশ ভুমি আমার নিকট ১ জুলাই ১৯৯৮ সালে ২ লাখ ৩২ হাজার টাকা বায়নাচুক্তি করে। আমি গ্রহিতা ভোগদখল করে আসিতেছি। গত ৩১ অক্টোবর ১৯৯৯ সালে সাইদুল্যাহ এবং রহমত উল্যাহ যোথভাবে আরো ১০ শতাংশ ভুমি ১ লাখ ৩০ হাজার টাকা বায়না করে।শান্তিপূর্নভাবে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছি। কিন্তু মঙ্গলবার সকালে প্রতিপক্ষের লোকজন একই এলাকার মোহন ,ফারবেজের নেতৃত্বে অজ্ঞাত আরো ১০-১২ জন লোক এসে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তার দখলি জমিতে জোরপূর্বক ট্রাক ভর্তি বালু নিয়ে এসে পুকুর ভরাট করে জমি দখলের চেষ্টা করে। এ সময় জমির মালিক রুহুল আমিন বাধা দিতে চাইলে প্রতিপক্ষের লোকজন রুহুল আমিন কে উক্ত জমিতে কখনো প্রবেশ করলে তাকে,তার পরিবারের লোকজনকে প্রাণে মেরে লাশ গুম করে ফেলার হুমকি দিতে থাকে । নিরুপায় হয়ে রুহুল আমিনের ছেলে মাসুম ৯৯৯ তে ফোন করলে পুলিশ এসে দখলবাজদের কবল থেকে সম্পক্তি উদ্ধার করেন।

এ বিষয়ে রুহুল আমিন বাদী হয়ে লক্ষ্মীপুর যুগ্ম জেলা জজ ১ম আদালত, সিনিয়র সহকারী জজ আদালতে ২০১৩ সালে রহমত উল্ল্যা গংদের বিরুদ্ধে দুটি মামলা দায়েল করেন, যাহার দেওয়ানী মামলা নং ২৩,৬১। মামলা ২ টি বতমানে আদালতে বিচারাধীন রয়েছে।
এবিষয়ে অভুুুযুক্ত মোহন,পারভেজ,সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে কথা হলে লক্ষ্মীপুর সদর থানার ওসি জসিম উদ্দিন বলেন ,খবর পেয়ে ঘটনার স্থানে পুলিশ গেলে দখলবাজেরা স্থান ত্যাগ করে পালিয়ে যায়।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর