• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৪:৪৫ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
শ্রীপুরে ওয়েভ ফাউন্ডেশনের করোনাকালীন অনুদানের অর্থ বিতরণ এমপি ফরিদুল হক খান দুলাল ধর্মপ্রতিমন্ত্রী হওয়ায় ইসলামপুরে আনন্দ মিছিল প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক সেচ্ছাসেবী সংগঠন গ্যালাক্সি র তজুমদ্দিনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পুনঃনিয়োগ পেলেন ইবি’র সহকারী তিন প্রক্টর বাঘারপাড়ায় সীমানা পিলার উদ্ধার, গ্রেফতার ১ শ্যামনগরে প্রতিবন্ধীদের সরকারি ও বেসরকারী কর্মসূচিতে অর্ন্তভুক্তিকরণ বিষয়ে মতবিনিময় সুন্দরগঞ্জে কৃষকলীগের র‌্যালী অবৈধ হাসপাতাল ও ল‍্যাবের তালিকা করবে চসিক তাহিরপুর সীমান্তে বর্ডার হাট পরিদর্শনে ভারতীয় সহকারী হাই কশিশনার

শরণখোলার সহকারি শিক্ষক নাজমুল হক নজরুলকে বাঁচাতে সহয়তার দাবী

আবু হানিফ, বাগেরহাট
প্রকাশ হয়েছে : শনিবার, ২১ নভেম্বর ২০২০ | ৭:২৪ pm
                             
                                 

বাগেরহাটের শরনখোলা উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের রাজৈর গ্রামের বাসিন্দা ক্ষুদ্র ব্যাবসায়ী মো. নুরুল ইসলাম হাওলাদারের জ্যেষ্ঠ পুত্র মোঃ নাজমুল হক নজরুল (৪০) এর জীবনে।

নানা প্রতিকুলতার মধ্যে উচ্চতর ডিগ্রী অর্জন করে শিক্ষক পেশায় নিজেকে আত্মনিয়োগ করলেও মরনব্যধী ক্যান্সার এখন তাকে পুরোপুরি গ্রাস করতে চাইছেন । নাজমুল জানায় , চোখের সমস্যা নিয়ে ২০১৯ সালে তিনি ঢাকার একটি চক্ষু হাসপাতালে গেলে একাধিক টেষ্ট রির্পোটের পর চিকিৎসক জানায়, সে ফুসফুস ক্যান্সার আক্রান্ত । যার প্রভাব শরীরে ছড়িয়ে পড়ায় তার বাম চোঁখে সমস্যা দেখা দিয়েছে ।

সেই থেকে এ পর্যুন্ত নাজমুলকে চিকিৎসার জন্য ২০ থেকে ২৫ বার ঢাকায় আসা যাওয়া করতে হয়েছে। তাছাড়া ১২টি ক্যামো থ্রাপী দিতে গিয়ে ইতোমধ্যে ৮ থেকে ১০ লাখ টাকা খরচ হয়েছে তার পরিবারের। কিন্তু শত চেষ্টা করেও তার বাম চোঁখের আলো ধরে রাখা যায়নি। যার ফলে হতাশ হয়ে পড়েছেন নাজমুল সহ তার পরিবার । বর্তমানে তিনি ঢাকার ডেল্টা হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট প্রফেসর ডা. কাজী মনজু কাদেরের তত্তাবধায়নে আছেন । কিন্তু তার জীবন যুদ্ধের পথে অর্থনৈতিক সংকট এখন দেয়াল তুলে দাড়িয়েছে ।

নজমুলের বৃদ্বা মা-নাছিমা বেগম বলেন . শুনেছি সন্তানের জন্য মায়ের দোয়া নাকি আল্লাহ কবুল করেন ,আমার মনু (নাজমুলের) ফুসফুসে ক্যান্সার ধরা পড়ার পর থেকে দিন-রাত্রী নামাজের মধ্যে কতো যে আল্লাহর কাছে কান্না-কাটি করেছি| জানিনা আমার দোয়া তার দরবারে কবে কবুল হবে ?। এছাড়া নাজমুলের পিতা মো.নুরুল ইসলাম হাওলাদার বলেন , দেশের অনেক জায়গায় নাজমুলকে ডাক্তার দেখিয়েছি।

আমার টাকা পয়সা না থাকার কারনে ছেলেটার চিকিৎসার জন্য ইতোমধ্যে বসতভিটা টুকু বন্ধক রাখা সহ বহু টাকা ধার দেনা করেছি । এখন সর্বশান্ত হয়ে সমাজের দানশীল ব্যাক্তিদের পাশাপাশি মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার সাহায্য কামনা করছি । তাদের সহযোগীতায় উন্নত চিকিৎসা করাতে পারলে আল্লাহ মরনব্যাধী ক্যান্সার হতে বাঁচাতে পারেন আমার মানিক নাজমুলকে । মেধাবী স্কুল শিক্ষক নাজমুল ২০০৯ সালে সরকারী প্রাথমিক স্কুলের চাকুরীতে যোগদান করেন । তিনি বর্তমানে উপজেলার রায়েন্দা ইউনিয়নের ১৮নং- দক্ষিন রাজাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক পদে কর্মরত। তাই ছেলেকে বাঁচাতে সরকার সহ সমাজের দানশীল ও স্ব-হৃদয়বান ব্যক্তি কাছে আর্থিক সহয়তা ও দোয়া চেয়েছেন শিক্ষক নাজমুলের পরিবার। সহয়তা পাঠানোর ঠিকানা – মোঃ নাজমুল হক নজরুল, জনতা ব্যাংক , শরনখোলা শাখা, বাগেরহাট। স য় হিসাব নং-০১০০০৪৭৫১৭৭২৩, পার্সোনাল- বিকাশ নং-০১৯২০৬৩০৬৪০

সংবাদটি শেয়ার করুন
  • 11
    Shares


এই বিভাগের আরো খবর