• রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৯:০৩ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

শাল্লায় সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টিকারীদের আইনের আওতায় আনা হবে: র‌্যাব মহাপরিচালক

মোজাম্মেল আলম ভূঁইয়া, হাওরাঞ্চল, সুনামগঞ্জ
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ১৮ মার্চ ২০২১ | ৫:০৩ pm
                             
                                 

সুনামগঞ্জ জেলার শাল্লায় যারা সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করেছে দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে। এই ঘটনার সাথে জড়িতদের কালো হাত ভেঙ্গে দেওয়া হবে। বাংলাদেশ হচ্ছে শান্তির দেশে। এই শান্তির দেশে কেউ অশান্তি সৃষ্টি করলে ছাড় দেওয়া হবেনা। সংখ্যালঘুদের ওপর যে হামলা হয়েছে তা খুবই দুঃখজনক।

বৃহস্পতিবার (১৮ই মার্চ) দুপুরে সুনামগঞ্জের শাল্লা উপজেলার সংখ্যালঘুদের ক্ষতিগ্রস্থ গ্রাম নোয়াগাও মধ্যহাটিতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে র‌্যাব মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন এসব কথা বলেন।

তিনি আরো বলেন- প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ একটি অসম্প্রদায়িক দেশ। এখানে সবার সমান অধিকার। কেউ যদি সংখ্যালঘুদের ওপর নির্যাতন করে তা সহ্য করা হবে না। নোয়াগাও গ্রামে পর্যাপ্ত আইনশৃংঙ্খলা বাহিনী মোতায়ন করা হয়েছে। এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে সেজন্য র‌্যাব ও পুলিশ অস্থায়ী ক্যাম্প বসানো হবে। এছাড়া সাদা পোষাকে গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে বলে র‌্যাব মহাপরিচালক জানান।
এর আগে সকাল ১১টায় হামলায় ক্ষতিগ্রস্থদের বসতবাড়ি পরিদর্শন করেন র‌্যাব মহাপরিচালক। এছাড়া গতকাল বুধবার (১৭ই মার্চ) সন্ধ্যায় শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের ক্ষতিগ্রস্থ ১০০জন সংখ্যালঘুদের মাঝে চাল, ডাল, তেল ও আলু বিতরণ করেছে র‌্যাব ৯ এর সদস্যরা।
তার আগে সকাল ৯টায় দল বেঁধে দেশীয় অস্ত্র-সস্ত্র ও লাটি-সুটা নিয়ে সংখ্যালঘুদের নোয়াগাঁও গ্রামে গিয়ে মহাতান্ডব চালিয়ে ৮৭টি বসতবাড়ি ও মন্দির ভাংচুর করে লুটপাট করে মাওলানা মামুনুল হককে অনুসারীরা। এঘটনার প্রেক্ষিতে এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি, হয়নি কোন মামলা। তবে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে ‘বঙ্গবন্ধুর ভাষ্কর্য’ বিরোধিতাকারী নেতা বলে মন্তব্য লিখে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অপরাধে ঝুমন দাস আপন (৩০) নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- র‌্যাব ৯এর সুনামগঞ্জ ক্যাম্প কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল আবু মুসা মোঃ শরীফুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান, লেফটেন্যান্ট কমান্ডার ফিঞ্চন আহমেদ, এএসপি মোঃ আব্দুল্লাহ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  • 6
    Shares


এই বিভাগের আরো খবর