• বুধবার, ১২ মে ২০২১, ০৯:২৯ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

শাল্লায় সাম্প্রদায়িক হামলার ঘটনার আরো এক আসামী গ্রেফতার

মোজাম্মেল আলম ভূঁইয়া, হাওরাঞ্চল, সুনামগঞ্জ
প্রকাশ হয়েছে : শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ | ৬:১১ pm
                             
                                 

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সাম্প্রদায়িক হামলার ঘটনার সাথে জড়িত আরো ১জন আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তির নাম- কুতুব আলম (৩৮)। সে উপজেলার কাশিপুর গ্রামের মৃত মৌলভী রহমত উল্লাহর ছেলে।
আজ শুক্রবার (১৬ এপ্রিল) দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাঘারে পাঠানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার হবিবপুর ইউনিয়নের দাড়াইন বাজার থেকে কুতুব আলমকে গ্রেফতার করেছে পুলিশ। সে সাম্প্রদায়িক হামলার ঘটনায় দায়েরকৃত মামলার এজহারভুক্ত আসামী নয়। তবে হামলার ঘটনার ভিডিও ফুটেজ দেখে কুতুব আলমকে সনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
শাল্লা থানার ওসি নুর আলম এঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের বলেন- গ্রেফতারকৃত কুতুব আলমকে নিয়ে এপর্যন্ত মোট ৪০জন আসামীকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়াও সাম্প্রদায়িক হামলার এই ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে সম্প্রতি শাল্লা থানার ওসি নাজমুল হককে বরখাস্থ করেছে সংশ্লিষ্ট প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষ। এই হামলার ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনার জন্য আমাদের অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখ, গত ১৭ মার্চ হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে নিয়ে কুটক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয় শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামের যুবক ঝুমন দাস আপন। এঘটনাকে কেন্দ্র করে নোয়াগাঁও গ্রামের ৮৭টি বসতবাড়ি ও ৬টি মন্দির ভাংচুর ও লুটপাট করা হয়। এঘটনার প্রেক্ষিতে ১৮ মার্চ থানায় ৭০-৮০জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৪০০জনকে আসামী করে থানায় পৃথক ২টি মামলা দায়ের করা হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর