• বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৭:৪০ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

শাহজাদপুরে ট্রাক চালকের সন্তান সুযোগ পেলেন মেডিকেলে পড়ার

মাসুদ মোশাররফ, শাহজাদপুর(সিরাজগঞ্জ)
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ২৭ এপ্রিল ২০২১ | ৬:৫৬ pm
                             
                                 

শাহজাদপুর উপজেলার নরিনা ইউনিয়নের যুগ্নীদহ গ্রামের ট্রাক চালক নুর মোহাম্মদ (মুন্সি ড্রাইভার) এর সন্তান মোঃ রমজান আলী চলতি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় কৃতীত্বপূর্ণ ফলাফল অর্জন করে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের মেধাতালিকায় স্থান পেয়েছে।
জানা গেছে, ছোটবেলা থেকেই অত্যন্ত মেধাবী মোঃ রমজান আলী মশিপুর-শরিষাকোল ফাযিল মাদ্রাসা থেকে পিএসসি পরীক্ষায় মেধা তালিকায় উত্তীর্ণ হয়, একই প্রতিষ্ঠান থেকে জেডিসি পরীক্ষায় জিপিএ ৫ ও ট্যালেন্টপুলে বৃত্তি, দাখিল পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়ে তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসা থেকে আলীম পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে কৃতীত্বের সাথে উত্তীর্ণ হয়।
কৃতী শিক্ষার্থী মোঃ রমজান আলী জানায়, ‘গরিবের ঘরে জন্ম। ছোটবেলার স্বপ্ন ডাক্তার হবো। এ লক্ষ্য অর্জনে অনেক দুঃখ কষ্ট, ত্যাগ সহ্য করে লেখাপড়া চালিয়ে যাচ্ছি। ভবিষ্যতে এমবিবিএস করে কার্ডিওলজি নিয়ে এফসিপিএস করার স্বপ্ন দেখছি। সু-চিকিৎসা করে গরীব ও দুস্থ্য রোগীদের সেবা করাই হবে আমার মুল লক্ষ্য। সর্বশেষ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের মেধাতালিকায় স্থান লাভ করে স্বপ্ন পূরণের সুযোগ পেয়েছি। এ ফলাফল অর্জনের জন্য বাবা, মা ও শিক্ষকদের কাছে আমি চিরঋণী। স্বপ্ন পূরণে সকলের দোয়া কামনা করছি।’
এ নিয়ে গ্রামবাসীদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়। গ্রামের সর্বস্তরের মানুষেরা নিজ ঘরচে প্রায় একমণ মিষ্টি বিতরণ করেন সবার মাঝে।
এ ব্যাপারে মশিপুর-শরিষাকোল ফাজিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মাওলানা ফখরুল ইসলাম বলেন, ছোট বেলা থেকেই মোঃ রমজান আলী ন¤্র ও মেধাবী ছিল। শান্ত স্বভাবের ছেলেটি মেডিকেলে মেধাতালিকায় স্থান পাওয়া ওর জন্য প্রাপ্ত ছিল। মহান আল্লাহ তায়ালার নিকট শুকরিয়া জানাই যেন মোঃ রমজান আলী তার নেক স্বপ্ন পূরণ করে শুধু গ্রাম বা এ উপজেলা নয় সারা দেশের জন্য গৌরব বয়ে আনতে পারে। আমি তার জীবনের সার্বিক কল্যান কামনা করি।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর