• বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ১১:৫৫ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

শ্যামনগরে আম্ফানে ক্ষতিগ্রস্থ কাশিমাড়ী নকশীকাঁথার ডিগনিটি কীট বিতরণ

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা)
প্রকাশ হয়েছে : শুক্রবার, ৩১ জুলাই ২০২০ | ৬:৪৯ pm
                             
                                 
শ্যামনগরে মহিলা সংগঠন নকশীকাঁথার ডিগনিটি কীট বিতরণ।

ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরার শ্যামনগর উপজেলার উপকূলের কাশিমাড়ি ইউনিয়নের ৫০০ জন নারীর মধ্যে বেসরকারী সংগঠন নকশীকাঁথার উদ্যোগে ইউএনএফপিএ এর অর্থায়নে একশন এইডের সহযোগিতায় নারীর মর্যাদা সুরক্ষার উপকরণসমূহ (ডিগনিটি কীট) বিতরন করা হয়েছে।

৩০ ও ৩১ জুলাই ২দিন ব্যাপী কাশিমাড়ী ইউপির সাইক্লোন শেল্টারে এই ডিগনিটি কীট সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত থেকে নারীর মর্যাদা সুরক্ষার উপকরণসমূহ সুতী শাড়ী, টুথপেষ্ট, প্যান্টি, মাসিকের কাপড়, চিরুনি, স্যান্ডেল, টুথব্রাশ, মশা তাড়ানোর ঔষধ, গামছা, বালতি, তেল, স্যানিটাইজার, কাপড় ধোয়া ও গোসলের সাবান, জিবিডি সেবার বার্তা, কিটিং ব্যাগ ইত্যাদি নারীদের হাতে তুলে দেন কাশিমাড়ী ইউনিয়নের চেয়ারম্যান এস.এম আব্দুর রউফ, নকশীকাঁথার পরিচালক চন্দ্রিকা ব্যানার্জী, ইউপি সদস্য জহুরুল ইসলাম মোল্যা, রওশানারা বীথি কাশিমাড়ী ইউনিয়ন যুবনেতা খোকণ সানা, শ্রমিক লীগের সভাপতি এস.এম শাহাজাহান কবীর,নকশীকাঁথার সমন্বয়কারী তপন কর্মকার,মাঠ কর্মী খুকিুমনি প্রমুখ।

উল্লেখ্য যে ঘূর্নিঝড় আম্ফানে উপকুলীয় এলাকা কাশিমাড়ী ইউপির ঝাঁপা ঘোলা বেড়ী বাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত হওয়ায় বেশ কিছু দিন যাবত পানি বন্দি থাকে কয়েকটি গ্রামের মানুষ। আশ্রয় নেয় সাইক্লোন শ্লেটারে,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ উচু স্থানে। করোনাকালিন সময়ে পানি বন্দি অবস্থা ও করোনার প্রাদুভাব দরিদ্র মানুষকে স্বাস্থ্য বিধি পালনে সমস্যায় পড়তে হয়। এ অবস্থায় নারী সংগঠন নকশীকাঁথা জরিপ করে দরিদ্র নারীদের মধ্যে দাতা সংগঠনের সহায়তায় ও স্থানীয় সরকারের নির্দেশনায় নারীর মর্যাদা সুরক্ষায় ডিগনিটি কীট বিতরণের উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করেন।

সংবাদটি শেয়ার করুন
  • 3
    Shares


এই বিভাগের আরো খবর