• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:৫৫ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
কোভিড-১৯ ভ্যাকসিন নিলেন শেখ হাসিনা লালপুরে প্রতীক বরাদ্দের পর জমে উঠেছে লালপুর উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন বাগেরহাটে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেয়ে খুশি মুক্তিযোদ্ধা রতন বিশ্বাস বোয়ালমারীতে ফসলি জমি থেকে মাটি কাটায় ইটভাটাকে জরিমানা সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার বোয়ালমারীতে পূর্ব শত্রুতার জের ধরে হামলা আহত ১ শ্যামনগরে ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উদ্যাপনে প্রস্ততি সভা গৌরীপুরে কৃষি কর্মকর্তা হাবিবুল ইসলামের বিদায় সংবর্ধনা সিংগাইর কলেজের ভিপি মিরু হত্যার বিচারের দাবীতে মানববন্ধন গৌরীপুরে নব-নির্বাচিত পৌর মেয়র সৈয়দ রফিককে সংবর্ধনা

শ্যামনগরে কোভিড-১৯ টিকা প্রদান সংক্রান্ত গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা)
প্রকাশ হয়েছে : শনিবার, ৬ ফেব্রুয়ারী ২০২১ | ৭:০৬ pm
                             
                                 

সাতক্ষীরার শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে কোভিড-১৯ টিকা প্রদান সংক্রান্ত উপজেলার গণমাধ্যমকর্মীদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন শনিবার সকালে করা হয়।

মতবিনিময়সভায় টিকা প্রদান সংক্রান্ত প্রেসবিফ্রিং করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহা। তিনি বলেন উপজেলায় ৯৬০০ ডোজ ভ্যাকসিন পেয়েছেন। যেটি ৪৮০০ জনকে প্রদান করা সম্ভব হবে। অগ্রাধিকারভিত্তিক তালিকা অনুযায়ী অনলাইন নিবন্ধনের মাধ্যমে টিকা পাবেন। নিবন্ধন করতে জাতীয় পরিচয়পত্র ও মোবাইল ফোন নম্বর লাগবে। আগামী ৭ ফেব্রুয়ারী কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার।

তিনি বলেন নিবন্ধনকৃত ব্যাক্তি প্রত্যেকে টিকার ২টা করে ডোজ পাবেন। ১ম ডোজ ৭ ফেব্রুয়ারী থেকে ১৫ মার্চের মধ্যে এবং ২য় ডোজ ১ম ডোজ প্রাপ্তির ৪ থেকে ১২ সপ্তাহের মধ্যে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রশিক্ষণপ্রাপ্ত নির্ধারিত টিমের সদস্যবৃন্দ উপজেলা পরিষদের নতুন ভবনের হল রুমে দুইটা বুথে এই ভ্যাকসিন প্রদান করা হবে। জানা যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩৫ জন ইতিমধ্যে এই বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। এর সাথে স্বেচ্ছাসেবকবৃন্দ ও থাকবেন। সপ্তাহের তিন দিন রবি , মঙ্গল ও বৃহস্পতিবার টিকা পাবেন। প্রতিদিন ৩শত জনকে টিকা প্রদান করা সম্ভব বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান। ৫৫ বছর বা তদুর্ধ নাগরিক টিকার নিবন্ধন করতে পারবেন। ১৮ বছরের নিচে যারা তাদের উপর টিকার ট্রায়াল হয়নি। তাই তারা টিকা কর্মসূচির বাইরে থাকবেন। তিনি আরও বলেন জোর করে টিকা প্রদান করা হবে না। নিবন্ধনের পর সম্মতিপত্র থাকবে সেখানে স্বাক্ষর করলে টিকা দেওয়া হবে। অনলাইনে সুরক্ষা ডট গভ ডট বিডিতে নিবন্ধন করতে হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহা আরও বলেন যাদের সর্দ্দি, জ¦র, কাশি কোভিড পজেটিভ তারা এই টিকা পাবেন না। কোভিড পজেটিভ ব্যক্তি তার নেগেটিভ রিপোর্টের ২৮ দিন পর টিকা পাবেন। তিনি বলেন বিস্তারিত জানতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করতে পারেন।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর