• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৩০ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

শ্যামনগরে গণ টিকা উৎসবে এক দিনে টিকা নিলেন ৭১৪৮ জন

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা)
প্রকাশ হয়েছে : রবিবার, ৮ আগস্ট ২০২১ | ১:০১ am
                             
                                 
শ্যামনগর কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রম পরিদর্শনে উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম আবুজর গিফারী।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় ৭ আগষ্ট ১২ টি ইউনিয়নের ১২টি কেন্দ্রে গণ টিকা উৎসবে টিকা গ্রহণ করলেন সাত হাজার এক শত আটচল্লিশ জন।

১২ টি ইউনিয়ন পরিষদের মধ্যে পদ্মপুকুর ও গাবুরা ইউনিয়ন ছাড়া অন্যান্য সকল ইউনিয়ন পরিষদে এই কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান করা হয়। পদ্মপুকুর ইউপিতে কেন্দ্র ছিল গড়কুমারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গাবুরা ইউনিয়নে কেন্দ্র ছিল চাঁদনীমুখা মাধ্যমিক বিদ্যালয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায় এক দিনের টিকা উৎসবে টিকা গ্রহণকারীর মধ্যে পুরুষ ছিল ৪০৩৯ জন ও মহিলা ৩১০৯ জন। প্রতিটি কেন্দ্রে টিকা গ্রহণকারীর সংখ্যা ছিল ৬ শত জন। জানা যায় একটি কেন্দ্রে কয়েক জন কম ছিল।

সকাল ৯টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলে। প্রত্যোকটি কেন্দ্রে ৩টি বুথ খোলা হয়। প্রতিটি বুথে ২ জন ভ্যাকসিনেটর ও ৩ জন স্বেচ্ছাসেবক ছিলেন। সে হিসাবে প্রতিটি কেন্দ্রে ৬ জন ভ্যাকসিনেটর ও ৯ জন স্বেচ্ছাসেবক ছিলেন। এ ছাড়া গ্রাম পুলিশ সহ অন্যান্যরা কেন্দ্রে দায়িত্ব পালন করেন।

টিকা উৎসবের বিভিন্ন কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম আবুজর গিফারী, উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) মোহাম্মদ শহিদুল্লাহ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহা, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক সাইদ উজ জামান সাইদ, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ, শ্যামনগর থানার মেডিকেল অফিসারবৃন্দ, বিভিন্ন ইউপির ট্যাগ অফিসারবৃন্দ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর