• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১০:০৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

যথাযথ মর্যাদায়

শ্যামনগরে জাতির জনকের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা)
প্রকাশ হয়েছে : শনিবার, ১৫ আগস্ট ২০২০ | ১১:৫৬ pm
                             
                                 

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় নানান কর্মসূচির মধ্য দিয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে সামাজিক দূরত্ব বজায় রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়।

দিবসটি উপলক্ষে সূর্য উদয়ের সাথে সাথে সকল সরকারি,আধাসরকারি,বেসরকারী,স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান,শিক্ষা প্রতিষ্ঠান সহ অন্যান্য প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধ নমিতভাবে উত্তোলন করা হয়। এ ছাড়া কোরয়ানতেলোয়াত,দোয়া ,আলোচনাসভা ,বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্প অর্পণ,যুব ঋণের চেক বিতরণ সহ অন্যান্য কর্মসূচি পালন করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্তরে বঙ্গবন্ধু ম্যুরালে সকালে মাল্য অর্পণ করেন সাতক্ষীরা ৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার,উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান এস এম আতাউল দোলন,উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম আবুজর গিফারী,শ্যামনগর থানার পক্ষ থেকে অফিসার ইনচার্জ নাজমুল হুদা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে সাবেক কমান্ডার দেবী রঞ্জন মন্ডল,সাবেক ডেপুটি কমান্ডার আবুল হোসেন, উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে উপজেলা আওয়ামীলীগ সভাপতি এমপি এস এম জগলুল হায়দার ও সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন,শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্স এর পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহা,শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে সাধারণ সম্পাদক জাহিদ সুমন,জাতীয় মহিলা সংস্থার পক্ষ থেকে উপজেলা কর্মকর্তা আনিসুর রহমান মল্লিক,উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের পক্ষ থেকে প্রশিক্ষক শাহানা আক্তার,মহিলা আওয়ামীলীগ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,এনজিও ,রাজনৈতিক সংগঠন ,বিভিন্ন সরকারি বেসরকারী প্রতিষ্ঠান স্বাস্থ্য বিধি মেনে মাল্য অর্পণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি আব্দুল হাই সিদ্দিকী,উপজেলা ভাইস চেয়ারম্যান সাইদুজ্জামান সাইদ,মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, ইউপি চেয়ারম্যান ,সরকারি কর্মকর্তাবৃন্দ,শ্যামনগর থানা পুলিশ,সাংবাদিকবৃন্দ,রাজনৈতিকনেতৃবৃন্দ প্রমুখ।

দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ২৫ জন বেকার যুবদের মাঝে ১০ লক্ষ ৭০ হাজার টাকার চেক বিতরণ করা হয়। একই অনুষ্ঠানে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে কিডনি,ক্যানসার,লিভারসিরোসিস আক্রান্ত ২৭ জন রোগীর মধ্যে ১ লক্ষ ৩৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

সকল চেক বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম আবুজর গিফারী। এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সাইদুজ্জামান সাইদ,উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর ও সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ প্রমুখ।

দিবসটি উপলক্ষে দেবীপুর কমিউনিটি ক্লিনিকের আয়োজনে নিজস্ব কার্যালয়ে আলোচনাসভা,জাতির পিতার কর্মময় জীবন নিয়ে ভিডিও চিত্র প্রদর্শন,বিনামূল্যে ন্যাপকিন বিতরণ,করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ সহ অন্যান্য কর্মসূচি পালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন ক্লিনিকের সভাপতি শেখ মাসুদুর রহমান,সিএইচসিপি অনিরুদ্ধ কর্মকার সম্পাদ,ভূমিদাতা রাজেন্দ্র মন্ডল প্রমুখ।

এ ছাড়া দিবসটি উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সরকারি বেসরকরী প্রতিষ্ঠান,রাজনৈতিক সংগঠন পৃথক পৃথক কর্মসূচি পালন করেন।

সংবাদটি শেয়ার করুন
  • 3
    Shares


এই বিভাগের আরো খবর