• শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০২:৫২ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

শ্যামনগরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা)
প্রকাশ হয়েছে : রবিবার, ৪ অক্টোবর ২০২০ | ৬:৪০ pm
                             
                                 

“ভিটামিন ‘এ’ খাওয়ান শিশু মৃত্যুর ঝুঁকি কমান” এ লক্ষ্যকে সামনে নিয়ে রবিবার সকালে সাতক্ষীরার শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে কমপ্লেক্স চত্তরে জাতীয় পক্ষ কাল ব্যাপী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করা হয়।

উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ আব্দুল হাই সিদ্দিকী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহার সভাপতিত্বে হাসপাতালের সকল কর্মকর্তা কর্মচারীদের অংশগ্রহনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হাসপাতালের এমওডিসি ডাঃ ওমর ফারুক চৌধুরী, মেডিকেল অফিসার ডাঃ হাইকুল ইসলাম, সিভিল সার্জন অফিসের জেলা ইপিআই সুপারিটেনডেন্ট সৈয়দ মিজানুর রহমান।

সিএইচসিপি অনিরুদ্ধ কর্মকার সম্পদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর বিকাশ চন্দ্র সরকার, হাসপাতালের এমটিইপিআই মোঃ শফিকুল ইসলাম, সহকারী স্বাস্থ্য পরিদর্শক অর্পূব রঞ্জন মন্ডল প্রমুখ।

সভায় বক্তারা জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের লক্ষ্য উদ্দেশ্য শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর প্রয়োজনীয়তা, ভিটামিন ‘এ’ সমৃদ্ধ খাবার সমূহের নাম করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বিভিন্ন ধরনের স্বাস্থ্য শিক্ষা প্রদান করেন।

শ্যামনগর উপজেলার ৪-১৭ই অক্টোবর ২৮৯টি টিকাদান কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৪,৫৭০ জন শিশুকে ১টি নীল রঙের ও ১২-৫৯ মাস বয়সী ৩৬,৬৫৩ জন শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে এবং প্রত্যেক অভিভাবককে স্বাস্থ্যবিধি মেনে শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 6
    Shares


এই বিভাগের আরো খবর