• রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:২৬ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

শ্যামনগরে বিশ্ব ডিম দিবস পালিত

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা)
প্রকাশ হয়েছে : শুক্রবার, ৯ অক্টোবর ২০২০ | ৫:৪৮ pm
                             
                                 

“প্রতিদিন ডিম খাই রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াই ” এ শ্লোগানকে সামনে রেখে ৯ অক্টোবর বিশ্ব ডিম দিবস উপলক্ষে শুক্রবার সকালে সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় সরকারি ও বেসরকারীভাবে বিশ্ব ডিম দিবস পালিত হয়েছে।

উপজেলা প্রণি সম্পদ অধিদপ্তরের আয়োজনে নিজস্ব কার্যালয়ে বিশ্ব ডিম দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ জহিরুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন প্রাণি সম্পদ অফিসের কর্মকর্তা মাহবুবুর রশিদ প্রমুখ।

অপরদিকে উপজেলার নওয়াবেঁকী গণমুখি ফাউন্ডেশনের আয়োজনে নিজস্ব হল রুমে বিশ্ব ডিম দিবস উপলক্ষে আলোচনাসভা ও এতিম খানায় ডিম বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এনজিএফের নির্বাহী পরিচালক মোঃ লুৎফর রহমানের সভাপতিত্বে প্রধান কার্যালয়ের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ জহিরুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এনজিএফের এমএফএর পরিচালক আলমগীর কবীর, প্রশাসন ও মানব সম্পদ বিভাগের প্রধান হুমাইয়রা,ইউনিটের মৎস্য কর্মকর্তা আমিনুর রহমান,কৃষি কর্মকর্তা সামিউল আলিম,কৃষি , মৎস্য ও প্রাণি সম্পদ ইউনিটের সম্বন্বয়কারী ডাঃ মোঃ আবু আজাদ সিদ্দিকী,অভিজিৎ নন্দী প্রমুখ।

সভায় বক্তারা বলেন ডিম চোখের দৃষ্টি শক্তি বাড়ায়,ওজন কমাতে সহায়তা করে,ডিমের পুষ্টি গুণ শিশুদের মেধা বিকাশে সহায়তা করে,ডিম গর্ভবতী মহিলাদের পুষ্টি নিশ্চিত করে,স্ট্রোকের ঝুঁকি কমানো সহ অন্যান্য উপকার করে।

আলোচনাসভা শেষে ৪টি এতিম খানায় ডিম বিতরণ এবং উপস্থিতিদের মধ্যে লিফলেট,মাস্ক সহ হ্যান্ডস্যানিটাইজার বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 7
    Shares


এই বিভাগের আরো খবর