• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৬:৫৭ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

শ্যামনগরে মুন্ডা সংগঠন সামসের নারী নির্যাতন বিরোধী মানববন্ধন

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা)
প্রকাশ হয়েছে : রবিবার, ১৮ অক্টোবর ২০২০ | ৮:০২ pm
                             
                                 

“ধর্ষকরা সমাজের কলংক,ধর্ষকের শাস্তি মৃত্যুদন্ড,ধর্ষক মানুষ নয় পশু ” এ সব শ্লোগান সম্বলিত হাতে লেখা পোষ্টার নিয়ে রবিবার সকালে সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় সুন্দরবন আদিবাসী মুন্ডা সংস্থা সামসের আয়োজনে শ্যামনগর বংশীপুর মুন্সিগঞ্জ সড়কে গ্যারেজ সংলগ্ন স্থানে নারী নির্যাতন ও ধর্ষন বিরোধী এক মানববন্ধনের আয়োজন করেন।

আদিবাসী মুন্ডা সম্প্রদায়ের নারী ও দলিত সম্প্রদায়ের নারীদের অংশ গ্রহনে কাপেং ফাউন্ডেশনের সহায়তায় ও ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে সুন্দরবন অঞ্চলের আদিবাসী মুন্ডাদের ভূমি অধিকার এবং জলবায়ু পরিবর্তনের খাপ খাওয়ানোর সক্ষমতা নিশ্চিত করণ প্রকল্পের আওতায় নারী নির্যাতন ও ধর্ষন বিরোধী মানববন্ধনে বক্তারা বলেন দেশের বিভিন্ন স্থানে আদিবাসী সম্প্রদায়ের নারী সহ সকল ধরনের নারী ধর্ষিত হয়েছে। সকল প্রকার নারী নির্যাতনের প্রতিবাদ জানান আদিবাসী মুন্ডা সম্প্রদায়ের নারীরা।

এ ছাড়া বক্তারা ধর্ষনের শাস্তি মৃত্যুদন্ড করায় মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আইনটি দ্রুত বাস্তবায়নের অনুরোধ জানান। বক্তারা সকল প্রকার নারী নির্যাতনের মামলা দ্রুত নিষ্পত্তির আবেদন জানান।

মানববন্ধন চলা কালিন বক্তব্য রাখেন বাহা মনি মুন্ডা,পুষ্প রানী,প্রতিমা মুন্ডা,অঞ্জলি রানী,সামসের নির্বাহী পরিচালক কৃষ্ণ পদ মুন্ডা, যোশেফ সরকার,সঞ্জয় মাঝি প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর