• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:১৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

শ্যামনগরে ৫ মাসে ৬২ জন করোনা আক্রান্ত ও মৃত ১

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা)
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০ | ৪:৪১ pm
                             
                                 

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় বিগত ৫ মাসে ৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ জন মারা গেছেন। উপজেলায় সর্বমোট নমুনা পরীক্ষা করেছেন ৩৯৬ জন।

উপজেলা প্রশাসনের তথ্য অনুযায়ী ২৯ জুলাই পর্যন্ত উপজেলার ১২টি ইউনিয়ন সহ উপজেলা ও উপজেলার বাইরের ব্যক্তি এ পর্যন্ত শ্যামনগর হাসপাতালে নির্ধারিত ফ্লু কর্ণারে ৩৯৬ জন নমুনা পরীক্ষা করেছেন এর মধ্যে করোনা পজিটিভ রিপোর্ট এসেছে ৬২ জনের।

করোনা আক্রান্তদের মধ্যে রয়েছেন ইউপি চেয়ারম্যান,সাংবাদিক,সরকারি কর্মকর্তা,স্বাস্থ্যকর্মী,ব্যবসায়ী,ছাত্র,শ্রমিক,দিনমজুর,গৃহবধু,এনজিও কর্মী,মেডিকেল অফিসার প্রমুখ।

উপজেলায় মোট আক্রান্তের মধ্যে সুস্থ হয়েছেন ৪২ জন। এবং ১ জন অবসরপ্রাপ্ত স্বাস্থ্য কর্মী মারা গেছেন। বাড়ীতে আইসোলেশনে রয়েছেন ২০ জন। হাসপাতাল আইসোলেশনে কোন রোগী নাই।

উপজেলা প্রশাসনের তথ্য মতে ইউনিয়ন অনুযায়ী নমুনা পরীক্ষা করেছেন ,আক্রান্ত হয়েছেন ,সুস্থ ও মৃত ব্যক্তির সংখ্যা হল ভূরুলিয়া ইউপিতে নমুনা পরীক্ষা করেছেন ৫ জন,আক্রান্ত ১ জন,কাশিমাড়ীতে নমুনা পরীক্ষা ৪ জন, আক্রান্ত ১ জন,শ্যামনগর সদর ইউপিতে নমুনা পরীক্ষা ২২৬ জন,আক্রান্ত ১৯ জন ,সুস্থ ৯ জন,নুরনগর ইউপিতে নমুনা পরীক্ষা ৬ জন, আক্রান্ত ১ জন,কৈখালীতে নমুনা পরীক্ষা ৮ জন, আক্রান্ত ২ জন,মুন্সিগঞ্জ ইউপিতে নমুনা পরীক্ষা ১০ জন,আক্রান্ত ১ জন,ঈশ^রীপুর ইউপিতে নমুনা পরীক্ষা ১৫ জন,আক্রান্ত ৭ জন,সুস্থ ৫ জন ও মৃত ১ জন,বুড়িগোয়ালিনীতে নমুনা পরীক্ষা ১২ জন,আক্রান্ত ২ জন,আটুলিয়ায় নমুনা পরীক্ষা ১০ জন,আক্রান্ত ৩ জন,সুস্থ ২ জন,পদ্মপুকুর নমুনা পরীক্ষা ৫ জন ও গাবুরা ইউপিতে নমুনা পরীক্ষা করেছেন ৭ জন। উপজেলায় ইউপি অনুযায়ী মোট নমুনা পরীক্ষা করেছেন ৩০৮ জন,আক্রান্ত ৩৭ জন,সুস্থ ১৬ জন ও মৃত ১ জন। বাকী নমুনা পরীক্ষা করেছেন ,আক্রান্ত হয়েছেন ও সুস্থতা রয়েছেন উপজেলার বাইরের ব্যক্তি বর্গ । কিন্ত তারা কর্মস্থল সুত্রে শ্যামনগরে অবস্থান করছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহা বলেন করোনা আক্রান্ত রোগীদের নিয়মিত মোবাইলে খোঁজ খবর নেওয়া হচ্ছে এবং চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে। একই সাথে তাদের বাড়ীও ভিজিট করা হচ্ছে।

শ্যামনগর উপজেলায় ১ম করোনা রোগী সনাক্ত হয় ২৩ মার্চ ঈশ^রীপুর ইউপির গুমানতলী গ্রামে। এর পর ৩০ মার্চ আটুলিয়া ইউপির আটুলিয়া গ্রামে।

উপজেলা নির্বাহী অফিসার আ.ন,ম আবুজর গিফারী বলেন করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সরকারি নিয়ম অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নিয়মিত মোবাইলকোট পরিচালনা অব্যাহত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 5
    Shares


এই বিভাগের আরো খবর