• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৩:১১ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

শ্যামনগরে ৬৫ টি মন্ডপে শারদীয়া দুর্গোৎসব শুরু

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা)
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০ | ৮:০৯ pm
                             
                                 

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় হিন্দু ধর্মীয় বড় উৎসব শারদীয়া দুর্গোৎসব বৈশ্বিক মহামারি করোনার কারনে স্বাস্থ্য বিধি মেনে ৬৫ টি মন্ডপে অনুষ্ঠিত হচ্ছে।

বৃহস্পতিবার ষষ্ঠী পূজার মধ্য দিয়ে দূর্গা দেবীর পূজা শুরু হয় এবং ২৬ অক্টোবর সোমবার দশমী পূজার মধ্য দিয়ে এবারের দূর্গা দেবীর পূজার সমাপ্তি ঘটবে।

বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ শ্যামনগর উপজেলা শাখার সাধারন সম্পাদক এ্যাড.কৃষ্ণ পদ মন্ডল বলেন উপজেলায় এবার ৬৫টি মন্ডপে শারদীয়া দূর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে।

ইউনিয়ন অনুযায়ী পূজার সংখ্যা হল ভূরুলিয়া-৩টি, কাশিমাড়ী-২টি, শ্যামনগর-৯টি, নুরনগর-৩টি, কৈখালী-৫টি, রমজাননগর-৭টি, মুন্সিগঞ্জ-১০টি, ঈশ্বরীপুর-৪টি, বুড়িগোযালিনী-৯টি, আটুলিয়া-৯টি, পদ্মপুকুর-২টি ও গাবুরা -২টি।
শারদীয়া দূর্গোৎসব উপলক্ষে এবার প্রতিটি মন্ডপে ৫০০ কেজি করে চাউল সরকারী সহায়তা হিসাবে প্রদান করা হয়েছে বলে জানান উপজেলা প্রশাসন।

আজ মহাষষ্ঠীতে সকাল থেকে বৃষ্টি শুরু হওয়ায় মন্ডপ গুলি দর্শনার্থী শূন্য রয়েছে। মুন্সিগঞ্জ জেলেখালী সার্বজনীনন দূর্গা পূজা মন্ডপের সভাপতি ধনঞ্জয় মিস্ত্রী বলেন মহামারী করোনার জন্য এবার দর্শনার্থীর সংখ্যা খুব কম হবে। তিনি বলেন সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিধি মেনে এবার শারদীয়া দূর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে।

জানা যায় শ্যামনগর উপজেলায় শারদীয়া দূর্গোৎসব উপলক্ষে পুজার নিরাপত্তার জন্য রয়েছে থানা পুলিশের মোবাইল টিম, থাকছে র‌্যাব, গ্রাম পুলিশ ও মন্ডপে মন্ডপে স্বেচ্ছাসেবক বৃন্দ প্রমুখ।

শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম আবুজর গিফারী বলেন মহামারী করোনার কারণে শারদীয়া দূর্গোৎসব হবে অনাড়াম্বর ভাবে। সকল মন্ডপে স্বাস্থ্য বিধি মেনে পূজার সব কয়টি দিন সমাপ্ত করতে হবে। সরকারি নির্দেশনা মেনে চলার জন্য সকল মন্ডপ কতৃপক্ষকে অবহিত করেছেন বলে জানান। তিনি আরও বলেন প্রতিটি মন্ডপের সামনে হাত ধোয়ার ব্যবস্থা,সামাজিক দূরত্ব বজায় সহ অন্যান্য নির্দেশনা সম্বলিত লেখা ডিজিটাল ব্যনার বিতরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 5
    Shares


এই বিভাগের আরো খবর