• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১২:১২ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

শ্রীপুরে করোনা হেল্প লাইন উদ্বোধন ও মাছের পোনা অবমুক্তকরণ

লেলিন জাফর, মাগুরা
প্রকাশ হয়েছে : সোমবার, ২৬ জুলাই ২০২১ | ৫:১৩ pm
                             
                                 

মহান মুক্তিযুদ্ধে শ্রীপুুর বাহিনীর (আকবর বাহিনী) অধিনায়ক মরহুম আকবর হোসেন মিয়ার নামে প্রতিষ্ঠিত ‘আকবর হোসেন ফাউন্ডেশন’ এর উদ্যোগে সোমবার দুপুরে করোনা হেল্প লাইন উদ্বোধন ও মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার লিউজা উল জান্নাহ প্রধান অতিথি হিসেবে সংগঠনটির খামারপাড়াস্থ কার্যালয়ে করোনা হেল্প লাইন উদ্বোধন ও বড়বিলা মাঠে ৫ লক্ষাধিক মাছের পোনা অবমুক্ত করেন।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য ও হেল্প লাইন কার্যক্রমের প্রধান সমন্বয়ক আকবর হোসেন মিয়ার ছোট ছেলে শরিয়াত উল্লাহ রাজন, শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি মুসাফির নজরুল, জেলা জীব বৈচিত্র্য ও বন্যপ্রাণী সংরক্ষণ কমিটির সভাপতি মোঃ সাইফুল্লাহ, আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার সভাপতি জাহিদুল ইসলাম জুয়েল, টিম লিডার রিপন রাফি, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সংগঠনের সদস্য জিহাদ মিয়া, নূর ইসলাম, খান শাহরিয়ার, মহসিন মোল্যা প্রমুখ।
পরে উপজেলার বড়বিলের জলাশয়ে বিভিন্ন প্রজাতির ৫ লক্ষাধিক মাছের পোনা অবমুক্ত করা হয়।
হেল্প লাইন কার্যক্রমের প্রধান সমন্বয়ক শরিয়াত উল্লাহ রাজন জানান, ৬টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে কর্মসূচির শুরু করা হলো। আগামীতে আরো সংযোজন করা হবে। আমিও আমার পিতার মতো মানুষের পাশে থাকতে চাই।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার লিউজা উল জান্নাহ বলেন, মাগুরা-১ আসনের মাননীয় সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর মহোদয়ের পৃষ্ঠপোষকতায় ইতোমধ্যে উপজেলার করোনা রোগিদের অক্সিজেন সেবা নিশ্চিত করার লক্ষ্যে একটি হটলাইন টিম তাদের কার্যক্রম শুরু করেছে। ‘৮৭ ফাউন্ডেশন’ ও ‘আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থা’ও এ লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তিনি আকবর হোসেন ফাউন্ডেশনের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে উপজেলার বিত্তবানদের করোনাকালীন এ দুঃসময়ে গরীব, দুস্থ, অসহায় ও করোনা আক্রান্তদের পাশে এগিয়ে আসার আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর