• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৭:১৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

শ্রীপুরে “যুব সমাজের সুরক্ষা ও নিরাপদ সমাজ ব্যবস্হা” শীর্ষক আলোচনা সভা

লেলিন জাফর, মাগুরা
প্রকাশ হয়েছে : রবিবার, ১৮ অক্টোবর ২০২০ | ৭:১২ pm
                             
                                 

১৭ অক্টোবর (শনিবার) সন্ধায় মাগুরার শ্রীপুরের চৌগাছি গ্রামের শিহাব মোড়ে কাজী আব্দুর রাজ্জাক ও মোঃ শাহজাহান আলী লিটনের উদ্যোগে ‘যুব সমাজের সুরক্ষা ও নিরাপদ সমাজ ব্যবস্থা ‘ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।কাজী রোস্তম আলীর সভাপতিত্বে প্রধান আলোচক হিসাবে বক্তব্য দেন চৌগাছি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আযাদ। এছাড়া উপস্হিত ছিলেন জেলা পরিষদ সদস্য আরজান বাদশা,শিহাবুল ইসলাম,আমীর বিশ্বাস, রফিকুল ইসলাম রন্জন, আলী রেজা প্রমুখ।

এবিষয়ে প্রধান শিক্ষক আবুল কালাম আযাদ বলেন, কিশোর গ্যাং কর্তৃক মানুষ খুন হওয়ার প্রেক্ষাপটে যুবসমাজকে সচেতন করে তোলার উদ্দেশ্য নিয়েই উক্ত সভার আয়োজন করা হয়।

উক্ত সভায় গ্রামের যুব সমাজের মাদকাসক্তি, নৈতিকতার অভাব,বিপথগামীতা ও পাঠে অমনোযোগীতার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং আলোচিত সমস্যা সমাধানে কতিপয় পদক্ষেপ গ্রহনের সিদ্ধান্ত হয়।শিক্ষার্থীদের পড়ার টেবিলমুখী করে তোলা,ধর্মীয় অনুশাসন মেনে চলা,মাদক বিক্রেতাদের আইন প্রয়োগকারী সংস্থার হাতে তুলে দেওয়া ইত্যাদি বিষয়গুলো কার্যকর করার লক্ষে ১৩ সদস্যের একটি মনিটরিং টিম গঠন করা হয়। গ্রামের আরো দুটি পাড়ায় এরুপ একাধিক সভার মাধ্যমে যুব সমাজকে সুরক্ষার সিদ্ধান্ত গৃহীত হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর