• রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৪:১৯ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

সচিবালয়ে চালু হলো ‘নো মাস্ক, নো এন্ট্রি’

কারেন্ট বার্তা
প্রকাশ হয়েছে : সোমবার, ৯ নভেম্বর ২০২০ | ১০:০২ pm
                             
                                 

করোনার দ্বিতীয় পর্যায়ের সংক্রমণের আশঙ্কায় সচিবালয়ে মাস্ক পরায় কড়াকড়ি আরোপ করা হয়েছে। মাস্ক না পরলে সেবা দেয়া হবে না, মন্ত্রণালয়গুলোতে প্রবেশ করা যাবে না, সচিবালয়ের লিফটেও উঠতে দেয়া হবে না-এমন সিদ্ধান্তের ফেস্টুন, ব্যানার, স্টিকার শোভা পাচ্ছে সচিবালয়জুড়ে। সচিবালয়ে প্রবেশ থেকে শুরু করে সর্বত্র সবকিছু কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে।

কর্মকর্তারা জানিয়েছেন, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা নির্দেশনা অনুযায়ী নিজ নিজ মন্ত্রণালয়ে প্রচারের উদ্যোগের পাশাপাশি তা কঠোরভাবে প্রয়োগও নিশ্চিত করা হচ্ছে।

জানা গেছে, সচিবালয়ের প্রবেশপথ থেকেই মাস্ক পরিধান নিশ্চিত দেখে প্রবেশের অনুমতি দেয়া হচ্ছে। পাশাপাশি মাস্ক ছাড়া মন্ত্রণালয়গুলোতে সেবা দেয়া হচ্ছে না, লিফট ব্যবহার করা যাবে না, মুখোমুখি দাঁড়িয়ে কথা বলা যাবে না- এমন শব্দ সম্বলিত পোস্টার-ব্যানার-ফেস্টুন দেখা গেছে সচিবালয়জুড়ে। প্রবেশ পথের স্ক্যানিং মেশিন, লিফট, করিডোর, ওয়াশরুমসহ সর্বত্র মাস্ক পরিধান ও স্বাস্থ্যসেবা সম্বলিত পোস্টার ও ফেস্টুন রয়েছে।
মন্ত্রিপরিষদ সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, নৌপরিবহন মন্ত্রণালয়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয়ের সামনে ‘মাস্ক ব্যবহার ব্যতীত প্রবেশ নিষেধ’, ‘নো মাস্ক নো এন্ট্রি’, ‘নো মাস্ক, নো সার্ভিস’- এমন ব্যানার, ফেস্টুন, স্টিকার রয়েছে। কোনো কর্মকর্তা-কর্মচারী মাস্ক না নিয়ে আসলে মন্ত্রণালয় বা বিভাগ থেকে তাদের মাস্ক সরবরাহ করা হচ্ছে।

করোনাভাইরাসের দ্বিতীয় দফা সংক্রমণ মোকাবিলায় সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানে মাস্কের ব্যবহার নিশ্চিত করতে গত ২৫ অক্টোবর একটি নির্দেশনা জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা নির্দেশনা সব মন্ত্রণালয়, মন্ত্রণালয়ের অধীনে থাকা বিভাগ, অধিদফতর, পরিদপ্তরসহ মাঠ প্রশাসনের কাছে পাঠানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 4
    Shares


এই বিভাগের আরো খবর