• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১১:২৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
গৌরীপুরে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল ও প্রতিবাদ সমাবেশ চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে বসন্ত উৎসবের আয়োজন বিজিবি মহাপরিচালকের শ্যামনগর থানা ও শিকারী পচাব্দী গাজীর বন্দুক পরিদর্শন শ্যামনগর দেবীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শনে বিভাগীয় পরিচালক স্বাস্থ্য বিভাগ চুনারুঘাটের সাতছড়ি থেকে ১৮ টি রকেট লাঞ্চার উদ্ধার নাটেরে প্রশাসনের সহায়তায় বিক্রি হওয়া শিশুকে ফিরে পেলেন মা ফুলজান সাতক্ষীরায় হঠাৎ করেই বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা ধর্মপাশায় ইউপি সদস্য আবুল কাশেম মহত উদ্যোগে রাস্তা মেরামত  নাটোরে গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ড বন্ধে বকুল এমপি’কে সর্তক করে চিঠি দিয়েছে জেলা আ’লীগের সেক্রেটারি  সুনামগঞ্জে ৫শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

সাতক্ষীরার প্রাণ সায়র খাল খননে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

শেখ আবু মুছা, সাতক্ষীরা
প্রকাশ হয়েছে : শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ | ১১:২৮ pm
                             
                                 

সাতক্ষীরা শহরের মৃতপ্রায় প্রাণ সায়র খাল খননে অনিয়মের প্রতিবাদে এবং শহরের জলাবদ্ধতা নিরসন প্রকল্পে ইছামতি নদীর সাথে পুনঃসংযোগসহ ১৩দফা দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার সকালে সাতক্ষীরা শহরের প্রাণ সায়র খালের উপর অবস্থিত পাকাপোলের উপর জেলা নাগরিক কমিটি এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন জেলা নাগরিক কমিটির আহবায়ক মো.আনিসুর রহিম।

বক্তব্য রাখেন প্রফেসর আব্দুল হামিদ, এড. শেখ আজাদ হোসেন বেলাল, মাধব চন্দ্র দত্ত, সুধাংশু শেখর সরকার, এম কামরুজ্জামান, এড আল মাহামুদ পলাশ, ওবায়দুস সুলতান বাবলু, প্রভাষক ইদ্রিশ আলী, মরিয়ম মান্নান, আবুল হোসেন, এড, প্রবীর কুমার মুখার্জী, ইয়ার আলী, মুনসুর রহমান, প্রভাষক মনিরুজ্জামান, এড. আবুল কালাম আজাদ প্রমুখ।

মানববন্ধনের বক্তারা বলেন, সাতক্ষীরা শহরের জলাবদ্ধতা নিরসনে সম্প্রতি ৪৭৫ কোটি টাকার যে প্রকল্প গ্রহণ করা হয়েছে, গত ১০ বছরে উক্ত প্রকল্পের প্রায় সকল কাজই আরো একবার করা হয়েছে। কিন্তু তার কোন সুফল পাওয়া যায়নি। এর প্রধান কারণ সাতক্ষীরার একমাত্র প্রবাহমান নদী ইছামতির সাথে অন্যান্য নদীগুলো স্লুইস গেট দিয়ে বিচ্ছিন্ন করে রাখা। বক্তারা ইছামতির শাখা লাবন্যবতী ও সাপমারার স্লুইস গেট অপসারণ করে মরিচ্চাপ ও খোলপেটুয়া নদীর সাথে পুনঃসংযোগ স্থাপনের দাবী জানান।

সংবাদটি শেয়ার করুন
  • 3
    Shares


এই বিভাগের আরো খবর