• রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৮:২৬ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
আলফাডাঙ্গায় স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা, গ্রেপ্তার ১ ইবি শাখা’র আলোর দিশা বাংলাদেশ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা স্বচ্ছতা গ্রুপের পক্ষ থেকে বেকার যুবককে চটপটি বিক্রির ভ্যানগাড়ি প্রদান লক্ষ্মীপুরে সেলাই মেশিন ও রিকশা বিতরণ মতলবে পুলিশ ও জনসাধারণের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ বিশ্বম্ভরপুরে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টারের’ নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী পলক শাহজাদপরে স্বাস্থ্য সহকারীদৈর কর্ম বিরতি বকশীগঞ্জে অনির্দিষ্টকালের কর্ম বিরতিতে স্বাস্থ্য সহকারীরা কর্ণফুলী নদীর নাব‍্যতা বাড়াতে সমীক্ষা পরিচালনার উদ্যোগ

সাতক্ষীরায় উপকূল দিবস পালনের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

শেখ আবু মুছা, সাতক্ষীরা
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০২০ | ৯:১৩ pm
                             
                                 

সাতক্ষীরায় ১২ নভেম্বর প্রলয়ম্কারী ঘুর্নিঝড় স্মরনে প্রস্তাবিত উপকুল দিবসকে রাষ্ট্রীয় ভাবে স্কীকৃতির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সিডিও ইয়ুথ টিম ও বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্টান বারসিকের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য দেন বারসিক কর্মকর্তা গাজী আসাদ, সিডিও সদর ইউনিট সমন্বয়ক আসাউর রহমাম, সাইফুল্লাহ আল মামুন, আতিকুজ্জামা, সুসেনজিৎ ঘোষ, মোজাম্মেল মল্লিক, তন্ময় নন্দি, মাহিদা মিজান প্রমুখ। বক্তারা বলেন, ১৯৭০ সালের ১২ নভেম্বর এদেশের উপকুলের উপর দিয়ে প্রয়লম্কারী ঘুর্নিঝড় তান্ডব চালায়। ব্যাপক প্রানহানীসহ প্রচুর ক্ষতি হয়। তারপর থেকে সিডর, আইলা, মহাসেন, বুলবুল, আম্পানের মত ভয়ঙ্কর ঘুর্নিঝড় বারবার আঘাত করছে। কিন্তু উপকুলের এই নিরীহ জনগোষ্ঠীর কথা কেউ ভাবে না।

তাই ১২ নভেম্বর উপকুল দিবস চাই। যে দিনটি উপকুলের মানুষের কথা তুলে ধরবে সবার কাছে। কারন দিবস অধিকারের কথা বলে। অধিকার আদায়ের কথা বলে। তারা আরো বলেন, পাখি দিবস, পানি দিবস, মানবাধিকার দিবস, মে দিবস যদি পালন হতে পারে তাহলে উপকুলের মানুষ এতোকিছু সহ্য করার পরও কেন তাদের জন্য একটি দিন পালন করা হবে না। এই দিনটি আমরা রাষ্ট্রীীয় স্কীকৃতি চাই।

সংবাদটি শেয়ার করুন
  • 9
    Shares


এই বিভাগের আরো খবর