• রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:১১ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

সাতক্ষীরায় করোনা সংক্রমনে মৃত্যুর হার কমলেও বেড়েছে সংক্রমণ

শেখ আবু মুছা, সাতক্ষীরা
প্রকাশ হয়েছে : শুক্রবার, ৬ আগস্ট ২০২১ | ১০:৩১ pm
                             
                                 

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে দুই জনের মৃত্যু হয়েছে। দীর্ঘ চার মাসের মধ্যে এই সংখ্যা সর্বনিম্ন। তবে এক দিনের ব্যবধানে করোনা সংক্রমণের হার সামান্য বেড়েছে।

মৃত ব্যক্তিরা হলেন, কালীগঞ্জ উপজেলা সদরের মীর মোর্শেদের ছেলে রওনাকুল ইসলাম (৬৫) ও তালা উপজেলার গঙ্গারামপুর গ্রামের আব্দুল ওহাবের ছেলে আব্দুল খালেক(৫৫)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জ্বর, সর্দ্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে (আইসোলেশনে) ভর্তি হন রওনাকুল ও আব্দুল খালেক। বৃহষ্পতিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

জেলায় এ পর্যন্ত করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৫৬৭ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৮৫ জন।

এদিকে, একদিনের ব্যবধানে সাতক্ষীরায় বেড়েছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় ২৭৭টি নমুনা পরীক্ষা শেষে ৬১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২২ শতাংশ। আগের দিনের শনাক্তের হার ছিল ১৮ শতাংশ।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের তথ্য কমকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, জেলায় আজ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৯৫১ জন। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩ হাজার ৬৮৯ জনের। জেলায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৭৫৯ জন। বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার ১০৭ জন।

সরকারি ও বেসরকারি হাসপাতালে করোনা আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন ২৯ জন। এর মধ্যে ২৫ জন সামেক হাসপাতালে ও ৪জন বেসরকারি হাসপাতালে। হোম আইসোলেশনে আছেন এক হাজার ৮৭ জন। উপসর্গ নিয়ে সরকারি হাসপাতালে ভর্তি ১৬৫ জন ও বেসরকারি হাসপাতালে ৫২ জন। সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি মোট রোগীর সংখ্যা ২২৭ জন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর