• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৭:২৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

সাতক্ষীরায় ৪ কোটি টাকা ব্যয়ে নব-নির্মিত পরিবার পরিকল্পনা ভবনের উদ্বোধন

শেখ আবু মুছা, সাতক্ষীরা
প্রকাশ হয়েছে : রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ | ১০:২২ pm
                             
                                 

সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জেলার নব-নির্মিত পরিবার পরিকল্পনা ভবন এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রবিবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক রওশনারা জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ফলক উন্মোচন করে নব-নির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘সাতক্ষীরাবাসী এখন সৌভাগ্যবান। সাতক্ষীরাতে এখন পাসপোর্ট ও ভিসা অফিসসহ সকল ধরনের সুবিধা ও সেবা ঘরে বসে পাওয়া যাচ্ছে।

গুরুতর রোগীদের জীবনের ঝুকির কথা ভেবে সাতক্ষীরা সদর হাসপাতালের সামনে থেকে বাস টার্মিনাল সরিয়ে শহর বাইপাসের পাশে নেওয়া হবে এবং ঐ স্থানে জেলা মডেল মসজিদ নির্মাণ করার পরিকল্পনা নেওয়া হয়েছে। সাতক্ষীরায় সকল সেক্টরে আরো বেশি উন্নয়ন হবে। সেজন্য দরকার সকলের সততা, নিষ্ঠা ও ঐক্যবদ্ধতা। জননেত্রী শেখ হাসিনা সুস্থ্য থাকলে দেশ সুস্থ্য ও ভাল থাকবে। সেজন্য সকলের কাছে জননেত্রী শেখ হাসিনার সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করেন। বক্তব্যের শেষে করোনার সংক্রমণ রোধে সকলকে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখার আহবান জানান এমপি রবি।’

বিশেষ অতিথি হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত, সহকারি কমিশনার নুরুল আমিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারি পরিচালক ডা. জি.এম মুজিবর রহমান, সাতক্ষীরা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহবুবুর রহমান,সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মো: নকিবুল হাসান, মেডিকেল অফিসার ডা. লিপিকা বিশ্বাস, সাপ্তাহিক ইচ্ছেনদী পত্রিকার চীফ এডিটর শেখ তহিদুর রহমান ডাবলু, যুবলীগ নেতা মীর মহিতুল আলম মহি, কাজী আখতার হোসেন, জেলা তাঁতীলীগের সভাপতি মীর আজহার আলী শাহীন প্রমুখ।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে সাতক্ষীরা জেলার নব-নির্মিত পরিবার পরিকল্পনা ভবন এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। আলোচনা সভাস্থলে কেক কেটে জেলার নব-নির্মিত পরিবার পরিকল্পনা ভবন এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এসময় জেলা ও উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের ক্যাশিয়ার জিল্লুর রহমান।

সংবাদটি শেয়ার করুন
  • 39
    Shares


এই বিভাগের আরো খবর