• সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৩:৪৭ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
লক্ষ্মীপুর প্রেস ক্লাব ব্যাডমিন্টন টুর্নামেন্টের পুরস্কার বিতরণ জাককানইবি’র সমাজবিজ্ঞান বিভাগের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত গৌরীপুর পৌরসভায় নৌকাকে বিজয়ী করতে বিশাল পথসভা শ্যামনগরে আরাফাত রহমান কোকোর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠান শ্যামনগর থানা পুলিশের অভিযানে পলাতক আসামী আটক মির্জাপুরে আদর্শ যুব পরিষদ’র শীতবস্ত্র বিতরণ বাগেরহাটে মানবাধিকার কমিশনের নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত দুর্ধর্ষ সাইফুলের দু চোখ নষ্ট ও পা ভেঙে দিয়েছে শরণখোলার অতিষ্ট জনতা বাংলাদেশ মানবাধিকার কমিশন ঘাটাইল উপজেলা ও পৌর শাখার কমিটির পরিচিতি ও শপথ অনুষ্ঠান শ্যামনগর নকিপুর সরকারি এইচসি হাই স্কুলে যেীন হয়রানী প্রতিরোধ কমিটির সভা

সিংগাইরে পুলিশী বাঁধায় শরিয়ত সরকারের পালাগানের আসর বন্ধ

মোঃ সাইফুল ইসলাম তানভীর, সিংগাইর (মানিকগঞ্জ)
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ১২ জানুয়ারী ২০২১ | ৬:১১ pm
                             
                                 

করোনাকালীন সময়ে অনুমতি ছাড়া সমালোচিত বাউল শিল্পী শরিয়ত সরকারের পালাগান বন্ধ করে দিয়েছেন থানা পুলিশ। সোমবার (১১ জানুয়ারি) রাত সাড়ে ১০ টার দিকে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের জায়গীর গ্রামে প্রয়াত কালাচান সরকারের বাড়িতে বাৎসরিক ওরসে গানের অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়।

গানে আগত দর্শনার্থীদের সাথে কথা বলে জানা গেছে, রাত সাড়ে ৯ টার দিকে শরিয়ত সরকার ও হানিফ সরকারের পালাগান শুরু হয়। প্রথমে শরিয়ত সরকার তার আসর বন্দনা ও পরিচয় পর্ব শেষ করেন। পরবর্তীতে রাত সাড়ে ১০ টার দিকে হানিফ সরকার গানের জন্য মঞ্চে দাঁড়ান। এ সময় থানার এসআই আলমগীর হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে করোনাকালীন সময়ে অনুমতি ছাড়া ব্যাপক লোকসমাগমের কারনে গান বন্ধ করে দেন।

প্রয়াত কালাচান পীরের নাতি ওরস পরিচালনাকারী আনিছুর রহমান মোল্লা বলেন, আমরা ৫০/৬০ বছর ধরে এ অনুষ্ঠান করে আসছি। প্রতি বছরের মতো এবারও আমরা বাৎসরিক ওরসের পাশাপাশি পালাগানের আয়োজন করেছিলাম। কে বা কারা ৯৯৯ ফোন দিলে পুলিশ এসে আমাদের অনুষ্ঠান বন্ধ করে দেয়। এতে আমাদের আর্থিক ক্ষতির পাশাপাশি ভক্তবৃন্দ ও অনুসারিরা কষ্ট পেয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক মাওলানা বলেন, করোনাকালীন সময়ে যেহেতু ওয়াজ ও দোয়ার মাহফিল বন্ধ রয়েছে সেখানে একজন বিতর্কিত বাউল শিল্পীকে দিয়ে এ ধরনের গানের অনুষ্ঠান পুলিশ প্রশাসন আমলে নিয়ে বন্ধ করে দেয়ায় ধন্যবাদ জানাচ্ছি।

ধল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জাহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, ওরস অনুষ্ঠান ও পালাগানের বিষয়টি আমাকে কেউ অবগত করেনি । তবে জানতে পেরেছি পুলিশ প্রশাসন রাতেই ওই গানের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে।

এ ব্যাপারে সিংগাইর থানার অফিসার ইনচার্জ মোঃ রকিবুজ্জামান বলেন, পূর্ব অনুমতি ছাড়া করোনাকালীন সময়ে এরকম একটি গণজমায়েত করার কারনে গানের অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে।

উল্লেখ্য, বিতর্কিত শিল্পী শরিয়ত সরকার ইতিপূর্বে টাঙ্গাইলের একটি গানের অনুষ্ঠানে হাদিসের ভূল ব্যাখ্যা ও অশ্লীল বক্তব্য দেয়। ওই বক্তব্যটি ইউটিউব চ্যানেলে প্রচার হওয়ায় সমালোচনার কেন্দ্র বিন্দুতে আসে । পরে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে কারাভোগ করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন
  • 10
    Shares


এই বিভাগের আরো খবর