• রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৩:৪৮ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

সিংগাইরে লাউগাছের সাথে এ কেমন শত্রুতা!

মোঃ সাইফুল ইসলাম তানভীর, সিংগাইর (মানিকগঞ্জ)
প্রকাশ হয়েছে : সোমবার, ২৬ অক্টোবর ২০২০ | ৮:২৭ pm
                             
                                 

ভোরে ঘুম থেকে উঠে কৃষক আইনুদ্দিন (৩৪) বাড়ির অদূরে তার লাউ ক্ষেতে গিয়ে দেখেন উপরে মাঁচায় গাছগুলো টলমল করছে । সদ্য রৌদ্রজ্জল শিশিরের ফোঁটাগুলো গাছগুলোর সৌন্দর্য আরো বৃদ্ধি করেছে। হাসির ঝিলিক নিয়ে ঠিক তখন নিচের দিকে উঁকি মারতেই চাষি আইনুদ্দিন কান্নায় ভেঙ্গে পড়েন। প্রত্যেকটি লাউ গাছের গোড়া কাটা দেখতে পান তিনি । মুহুর্তের মধ্যে তার স্বপ্ন ধূলিসাৎ হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত কৃষক আইনুদ্দিনের বাড়ি মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার চান্দহর ইউনিয়নের চর-ফতেপুর গ্রামে। তিনি ওই গ্রামের মৃত সাইজুদ্দিন মুন্সির পুত্র ও এক সন্তানের জনক। চলমান মহামারি করোনাকালীন ও বন্যা পরবর্তী সময়ে বাড়ির পূর্ব পাশে প্রায় ৫০ হাজার টাকা খরচ করে ১বিঘা জমিতে লাউ চাষ করেছিলেন। ফলন্ত এ লাউগাছগুলো রবিবার দিবাগত রাতে (২৫ অক্টোবর) কে বা কারা কেটে ফেলে। চাষি আইনুদ্দিন বলেন, মাত্র দু‘বার ৩ হাজার টাকার লাউ বিক্রি করার পর আমার লাউগাছগুলোকে কেটে ফেলা হয়েছে। আমি এর উপযুক্ত বিচার চাই।

স্থানীয় রশিদ আহমদ বলেন, যারা এমন জঘন্যতম কাজ করেছে তারা শুধু আইনুদ্দিনের ক্ষতি করেনি বরং এলাকার অনেকের হক নষ্ট করেছে। তাই তাদের চরম শাস্তি পাওয়া উচিত । চান্দহর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মেম্বার খালেদ রেজা বলেন,খবর পেয়ে সোমবার (২৭ অক্টোবর) ভোরে ক্ষতিগ্রস্ত কৃষকের ক্ষেতে গিয়ে দেখি সবগুলোগাছ কেটে ফেলা হয়েছে।এ অন্যায় কোনভাবে মেনে নেয়া যায় না।অবশ্যই দোষীদের শাস্তি হওয়া উচিত।

এ ব্যাপারে সিংগাইর থানার অন্তর্গত শান্তিপুর (বাঘুলী) তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ লুৎফর রহমান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি । তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন
  • 16
    Shares


এই বিভাগের আরো খবর