• মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ১১:১৪ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

সুনামগঞ্জে জলমহাল দখল নিয়ে সংঘর্ষে নিহত ১, আটক ৫, আহত অর্ধশতাধিক

মোজাম্মেল আলম ভূঁইয়া, হাওরাঞ্চল, সুনামগঞ্জ
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী ২০২১ | ৫:১০ pm
                             
                                 

সুনামগঞ্জে জলমহাল দখল নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ১জনের মৃত্যু হয়েছে। এঘটনায় উভয় পক্ষের আহত হয়েছে আরো অর্ধশতাধিক লোক।

আহতদের মধ্যে গুরুত্বর অবস্থায় ১৫জনকে সুনামগঞ্জ সদর হাসপাতাল ও ৬জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়েছে বলে জানাগেছে।

এঘটনার প্রেক্ষিতে ঘটনাস্থল থেকে ৫জনকে আটক করেছে পুলিশ। নিহতের নাম-জয়নুদ্দিন মিয়া (৬০)।

আর এই সংঘর্ষের ঘটনাটি ঘটেছে ১৪ই জানুয়ারী বৃহস্পতিবার সকাল ৬টায় জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ধামাইল বিলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়- জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শিমুলবাঁক ইউনিয়নের তেরয়াল গ্রামে অবস্থিত ধামাইল বিল। আর এই বিলের মালিকানা নিয়ে দুইগ্রুপের মধ্যে দীর্ঘদিন যাবত বিরোধ চলছে। তারই জের ধরে আজ বৃহস্পতিবার সকালে এলাকার প্রভাবশালী আব্দুস সালাম ও মোশাহিদ গ্রুপের লোকজন একে অপরকে ডাকা-ডাক করে দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে বিলের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় জেলে জয়নুদ্দিন গুরুত্বর আহত হলে তাকে তাৎক্ষতিক ভাবে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করে। এঘটনা জানাজানি হওয়ার পর সংঘর্ষের তীব্রতা আরো বেড়ে যায়। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কিন্তু প্রায় ঘন্টাব্যাপী রক্তক্ষয়ী সংঘর্ষে উভয়পক্ষে অর্ধশতাধিক লোক আহত হয়েছে বলে জানাগেছে।

এব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি কাজী মোকতাদির হোসেন বলেন-সংঘর্ষের ঘটনায় জড়িত থাকা ৫জনকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়ান করা রয়েছে। এলাকার পরিবেশ বর্তমানে শান্ত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর