• মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
শিগগির বাংলাদেশে ‘কোভ্যাক্সিন’র ট্রায়াল চালাতে চায় ভারত সাতক্ষীরায় জুলাই মাসে করোনায় ১৫, উপসর্গে ২০৫ জনের মৃত্যু গোবিন্দগঞ্জ ছিনতাইকৃত মহিষ আক্কেলপুরে উদ্ধার রবিউল এবার পেল সুচিকিৎসার ব্যবস্থা, সমাজসেবা থেকে পেল আর্থিক সহায়তা বোয়ালমারীতে জেলা পরিষদ বানিজ্যিক ভবনের কক্ষ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার সুন্দরগঞ্জে টিকা সম্প্রসারণে অবহিতকরণ সভা মাধবপুরে কঠোর নজরদারিতে এসিল্যান্ড অভিযানে ১৩টি মামলায় জরিমানা সেই পরিত্যক্ত ঘরেই মারা গেলেন জনপ্রিয় শিক্ষক যত্রতত্র ফেলা হচ্ছে বর্জ্য, হুমকির মুখে পরিবেশ বকশীগঞ্জে ৩৩৩ ফোন ও খুদে বার্তা পাঠিয়ে খাদ্য সহায়তা পেয়েছেন ১৪০০ পরিবার!

সুনামগঞ্জে লকডাউনের মধ্যে বাল্যবিয়ে করায় বরের অর্থদন্ড

মোজাম্মেল আলম ভূঁইয়া, হাওরাঞ্চল, সুনামগঞ্জ
প্রকাশ হয়েছে : রবিবার, ৪ জুলাই ২০২১ | ৭:৪৯ pm
                             
                                 

সুনামগঞ্জে লকডাউনের আইন অমান্য করে বাল্য বিয়ের করার ঘটনায় বরকে ১০হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্ত বরের নাম- দেলোয়ার হোসেন (২২)। সে জেলার ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের বাসিন্দা।
রবিবার (৪ জুলাই) বিকেলে অভিযান চালিয়ে বরকে অর্থদন্ড করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবু তালেব।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে- সরকার ঘোষিত কঠোর লকডাউনের আইন অমান্য করে জেলা ধর্মপাশা উপজেলা সদর ইউনিয়নের ১৭বছর বয়সী এক কিশোরীকে বাল্য বিয়ে দেওয়ার জন্য আজ রবিবার (৪ জুলাই) বিকাল ৪টায় আয়োজন করা হয়। এখবর জানতে পেরে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবু তালেব ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিয়ের আয়োজন বন্ধ করে দেন। সেই সাথে বর দেলোয়ার হোসেনকে ১০হাজার টাকা অর্থদন্ড করাসহ ১৮ বছরের কম কোন মেয়েকে বিয়ে করবে না মর্মে বর ও তার বাবার কাছ থেকে মুছলেখা নেওয়া হয়। এছাড়াও কিশোরী কনেকে ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেওয়া হবেনা মর্মে অঙ্গীকার করানো হয় কনের চাচাকে। এঘটনাটি তাৎক্ষনিক ভাবে এলাকায় জানাজানি হওয়ার পর ব্যাপক চাঞ্চলের সৃষ্টি হয়।
এঘটনার সত্যতা নিশ্চিত করে ধর্মপাশা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবু তালেব সাংবাদিকদের বলেন- বাল্যবিয়ে রোধে উপজেলা প্রশাসন সর্বদা তৎপর। বরের কাছ থেকে আদায়কৃত অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর