• বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:১৫ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

সুনামগঞ্জে সড়ক নির্মাণের ২ লাখ টাকা লুট, বরাখাস্তকৃত ইউপি সদস্য কারাগারে

কামাল হোসেন, সুনামগঞ্জ
প্রকাশ হয়েছে : শুক্রবার, ১১ ডিসেম্বর ২০২০ | ৫:১৮ pm
                             
                                 

সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের আলমপুর গ্রামের সড়ক নির্মাণের ২ লাখ টাকা লুট করেন ৮ নং ইউপি সদস্য ইয়াহিয়া আহমদ সুমন। লুটের ঘটনা তদন্তে প্রমানিত হওয়ায় ক্ষুব্দ হয়ে অভিযোগকারীসহ ৮ জনকে হামলা চালিয়ে আহত করেন তিনি।

এঘটনায় আমির হোসেন জুনেদ বাদী হয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানায় মামলা দায়ের করেন। গত বুধবার আসামী সুমন দক্ষিণ সুনামগঞ্জ আদালতে হাজির হলে জামিন না মঞ্জুর করে বরখাস্তকৃত ই্উপি সদস্যকে কারাগারে পাঠিয়েছেন আদালতের বিচারক ম খালেদ মিয়া।

জানা যায়, ২০১৭-১৮ অর্থ বছরে আলমপুর মছদ্দরের বাড়ি হতে ভুলনের বাড়ি পর্যন্ত রাস্তার মাটি ভরাট প্রকল্পে কাজ না করে সরকারের বরাদ্দ দুই লাখ টাকা আত্মসাতের লিখিত অভিযোগ করেন সংশ্লিষ্ট প্রকল্পের সভাপতি ও ইউপি সদস্য এহিয়া আহমদ সুমনের বিরুদ্ধে। ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এই লিখিত অভিযোগ দেন আলমপুর গ্রামের মৃত সুজনুল ইসলামের ছেলে আমির হোসেন জুনেদ।

২৫ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযোগ তদন্তের জন্য উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) দায়িত্ব প্রদান করেন। যা সরেজমনি তদন্ত কালে প্রমাণীত হয় । এবং তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক বহিস্কৃত হন। অভিযোগকারী জুনেদ বলেন, লুটের ঘটনায় সু¯পষ্ট মতামত প্রদানের জন্য আমাকে শুনানীতে ডাকা হয় । শুনানী গ্রহণের প্রস্তুতির প্রাক্কালে প্রভাবশালী বিবাদী দ্বারা আমার আত্মীয় স্বজনসহ ৮ জন হামলার শিকার হই ।

এ ঘটনায় মামলা দায়ের করলে আদালত ইউপি সদস্যকে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর