• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:৩০ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

সুনামগঞ্জে ৯৭টি কেন্দ্রে গণটিকা কার্যক্রম শুরু

মোজাম্মেল আলম ভূঁইয়া, হাওরাঞ্চল, সুনামগঞ্জ
প্রকাশ হয়েছে : শনিবার, ৭ আগস্ট ২০২১ | ৬:০৯ pm
                             
                                 

সুনামগঞ্জ জেলার ১২টি উপজেলায় ৯৭টি কেন্দ্রের মাধ্যমে গণটিকা কার্যক্রম শুরু করা হয়েছে। আজ শনিবার ( ৭ আগষ্ট) সকাল ১০টায় সুনামগঞ্জ পৌরশহরের বুলচান্দ উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে এই কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে- সুনামগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ড ও সুনামগঞ্জ জেলার ৮৮টি ইউনিয়নের ৯৭টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে ৫৪ হাজার ৬শত জনকে কারোনার টিকা প্রদান করা হবে। ২৫ উর্ধ্ব বয়োজ্যেষ্ঠ ব্যক্তি ও নারীরা অগ্রাধিকার পাবেন। তবে টিকা নিতে আগ্রহীরা জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদ সাথে আনতে হবে। আর এই টিকাদান কার্যক্রম সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চলবে। একটি কেন্দ্রে ৩টি বুথের মাধ্যমে ৬০০জনকে টিকা দেওয়া হবে। প্রতিটি ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে ১টি করে কেন্দ্র রয়েছে।

এব্যাপারে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন সাংবাদিকদের বলেন- যারা টিকা নেবেন তাদেরকে আমরা টোকেন দিয়ে দিয়েছি। তারা সেই টোকেন নিয়ে কেন্দ্রে আসবেন। আর সবাইকে টিকার আওতায় আনার জন্য জেলার সকল উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদেরকে জানিয়ে দেওয়া হয়েছে।

পুলিশ সুপার মিজানুর রহমান বলেন- করোনার শুরু থেকে পুলিশ প্রশাসন মানুষকে সচেতন করতে দিনরাত মাঠে কাজ করছে। টিকা কেন্দ্রে কেউ যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

সিভিল সার্জন ডাঃ শামসু উদ্দিন বলেন- বয়স্কদের বেশি অগ্রাধিকার দেওয়া হবে। গণটিকা কেন্দ্রে যারা টিকাদান কার্যাক্রমের দায়িত্ব পালন করছে তাদেরকে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

গণটিকা কার্যক্রম উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, পৌরমেয়র নাদের বখত, সিভিল সার্জন ডাঃ শামস উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন, ওসি শহিদুর রহমান প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর