• রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:২১ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

সুন্দরগঞ্জে কমিউনিটি ক্লিনিকের জায়গা জবর দখল

আক্তারবানু ইতি, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)
প্রকাশ হয়েছে : রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ | ৮:২৩ pm
                             
                                 

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বেলকা ইউনিয়নে অবস্থিত তালুক বেলকা কমিউনিটি ক্লিনিকের (সিসি) জায়গা জবর দখল পূর্বক উন্নয়ন কাজে বাঁধা প্রদানের অভিযোগ রয়েছে।

জানা যায়, ক্লিনিকের নিজস্ব জায়গার কিছু অংশ জবর দখল করে ঘর উঠিয়ে বসবাস করছেন তালুক বেলকা গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে সাইদুল ইসলাম (৩৮) ও আজিজুর রহমান (৩৫)। সম্প্রতি সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের তত্বাবধানে এলজিএসপি’র অর্থায়নে উক্ত কমিউনিটি ক্লিনিকের প্রাচীর নির্মাণ কাজ শুরু করেন প্রকল্প সভাপতি। কিন্তু, জবর দখলকারীদের ঘর থাকায় প্রাচীর নির্মাণ কাজে বিঘœ ঘটে।

এ নিয়ে গত ১০ জুলাই ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিলুল্লাহ্র সভাপতিত্বে শালিস অনুষ্ঠিত হয়। এতে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ সময় সাইদুল ও আজিজুর তাদের ঘর সরিয়ে নিয়ে ক্লিনিকের জায়গা ছেড়ে দেয়ার নামে অনৈতিকভাবে অর্থ দাবী করেন। তা না পেয়ে তারা ক্লিনিকের জায়গা ছেড়ে দিচ্ছেন না। ফলে উন্নয়ন কাজে ব্যঘাত সৃষ্টি হয়েছে মর্মে ক্লিনিক পরিচালনা কমিটির সভাপতি ও বেলকা ইউপি সদস্য রিয়াজুল হক সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুজ্জামান সরকার জানান, বিষয়টি অবগত আছি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ পূর্বক উক্ত ক্লিনিকের জায়গা দখলমুক্ত করার প্রক্রিয়াধীন রয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 12
    Shares


এই বিভাগের আরো খবর